কর্ণফুলীর অবৈধ স্থাপনা উচ্ছেদে বাধা নেই

76

কর্ণফুলী নদীর তীরে অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা উচ্ছেদ কার্যক্রম স্থগিত আবেদন খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট আপিল বিভাগ। এর ফলে ওই নদীর তীরে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদে আর কোনও বাধা নেই বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবীরা। এ স্থগিত আবেদনটি করে কর্ণফুলী শিপ বিল্ডার্স।
গতকাল প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন। আদালতে কর্ণফুলী শিপ বিল্ডার্সের পক্ষে শুনানিতে অংশ নেন ব্যারিস্টার ফজলে নূর তাপস ও এএম আমিন উদ্দিন। অন্যদিকে রিটকারী আইনজীবী মনজিল মোরসেদ। খবর বাংলা ট্রিবিউনের
পরে মনজিল মোরসেদ সাংবাদিকদের বলেন, ‘এর আগে কর্ণফুলী নদীর তীরে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদের পক্ষে হাইকোর্ট রায় দেন। ওই রায়ের আলোকে গত ৪ ফেব্রুয়ারি চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়। এরপর কর্ণফুলী শিপ বিল্ডার্স নামে একটি প্রতিষ্ঠান গত ৬ ফেব্রুয়ারি চেম্বার জজ আদালতে আবেদন করে উচ্ছেদ অভিযানের বিরুদ্ধে স্থগিতাদেশ নিয়ে যায়। গতকাল তাদের আবেদনটি আপিল বিভাগে শুনানি হয়। আদালত শুনানি শেষে তাদের আবেদনটি খারিজ করে দেন। এর ফলে কর্ণফুলী নদীর তীরে থাকা অবৈধ স্থাপনা ভাঙতে আর কোনও বাধা নেই।