কর্ণফুলীতে প্রবাসীর ঘরে ডাকাতি

23

কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যায় এক প্রবাসীর ঘরে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায় ডাকাতের দলটি। গত সোমবার রাত সোয়া ২টায় এ ঘটনা ঘটে।
ডাকাত কবলিত পরিবারের সদস্য রেজাউল করিম জানান, রাত সোয়া ২ টায় ১০ থেকে ১২ জনের মুখোশ পরা একটি ডাকাত দল গ্রিলের তালা ভেঙে ঘরে প্রবেশ করে এবং অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে। এরপর তারা আলমিরার দরজা ভেঙে ১০ ভরি স্বার্ণাংলকার, ২টি মোবাইল সেট ও নগদ ২ লাখ টাকা লুট করে নিয়ে যায়। ডাকাতরা সবাই কালো গেঞ্জি, হাফ প্যান্ট ও মুখোশ পরা ছিলো। তাদের সকলের হাতে লম্বা বন্ধুকসহ নানা ধরণের অগ্নেয়াস্ত্র ও দেশিয় অস্ত্র ছিলো।
স্থানীয় ৬ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য মোহাম্মদ ফোরকান জানান, প্রবাসী খোরশেদ, সেলিম ও রেজাউল করিমসহ ৩ সহোদর পরিবার নিয়ে বসবাস করেন। রাতে ডাকাতদল তাদের ঘরে হানা দেয়। ঘটনার পর বিষয়টি জানাজাানি হলে ভোর থেকে লোকজন ওই বাড়িতে ভিড় করে। পরে দুপুরে কর্ণফুলী থানার ওসি আলমগীর মাহমুদ, কর্ণফুলী জোনের সহকারী পুলিশ কমিশনার জাহেদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।
কর্ণফুলী থানার ওসি আলমগীর মাহমুদ জানান, ডাকাতির ঘটনায় একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। এর আগে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। স্থানীয় ডাকাত ছাড়া এ ডাকাতি সম্ভব নয়। তাই সবকিছু মাথায় রেখে তদন্ত কাজ চলছে।