কর্ণফুলীতে আ.লীগ নেতাকে হত্যাচেষ্টার অভিযোগ

45

কর্ণফুলীতে আ.লীগ নেতা মোহাম্মদ ইসমাইলকে হত্যার চেষ্টা চালিয়েছে একদল দুর্বৃত্ত। গত ২৩ জুন শিকলবাহা ক্রসিংস্থ একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত আওয়ামী লীগের প্রতিষ্ঠাবর্ষিকীর অনুষ্ঠান থেকে সন্ধ্যায় নগরীতে ফেরার পথে মইজ্জ্যারটেকস্থ ইউনুচ মার্কেট নামক স্থানে মহাসড়কে চলন্ত গাড়ি থামিয়ে তাকে মারধর করে হত্যার চেষ্টা করা হয়। প্রাইভেট কারের চালক কৌশলে দুর্বৃত্তের হাত থেকে তাকে রক্ষা করে। এ সংক্রান্তে কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোহাম্মদ ইসমাইল বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, আওয়ামী লীগের প্রতিষ্ঠার্ষিকীর অনুষ্ঠান থেকে সন্ধ্যায় প্রাইভেট কারযোগে নগরীতে ফেরার সময় টোলপ্লাজার উত্তরে ইউনুচ মার্কেস্থ ফুট ওভার ব্রিজ সংলগ্ন স্থানে পৌঁছলে একটি মোটর সাইকেলে করে তিন যুবক তার গাড়ির গতিরোধ করে। এ সময় গাড়ির জানালা ভেঙে আ.লীগ নেতা মোহাম্মদ ইসমাইলকে মারধর করে এবং হত্যার চেষ্টা চালায়। মোটর সাইকেলযোগে ওই ঘটনায় অংশ নেয়া ৩ যুবকের মধ্যে একজন হেলমেট পরিহিত অবস্থায় ছিলো। ওই সময় প্রাইভেট কারের চালক জোরে গাড়ি চালিয়ে শাহ আমানত সেতু পার হয়ে নগরীর দিকে নিয়ে গেলে দুর্বৃত্তের হাত থেকে আ.লীগ নেতা রক্ষা পায়। ওই ঘটনায় কর্ণফুলী থানায় লিখিত একটি অভিযোগ দায়ের করা হয়। তাতে ওই ৩ যুবককে অজ্ঞাতনামা আসামি করা হয়।
অভিযোগের বাদি মোহাম্মদ ইসমাইল জানান, ঘটনায় জড়িত সন্দেহে চরলক্ষ্যা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ওমরা মিয়ার পুত্র আবুল কালাম ও আবু বক্কর, আবু কালামের পুত্র মোহাম্মদ লোকমান এবং ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মোহাম্মদ ইদ্রিসের পুত্র আলমগীর বাদশাকে সন্দেহজনক আসামি করা হয়েছে।
অভিযোগের তদন্তকারী কর্মকর্তা এস আই মোহাম্মদ মনির জানান, অভিযোগটি তিনি তদন্ত করা হচ্ছে। জমি সংক্রান্তে বিরোধের জেরে ওই ঘটনা ঘটতে পারে। এ কারণে সন্দেহজনক কয়েক জনের নাম অভিযোগে উল্লেখ করা হয়েছে।