করোনা মোকাবেলায় দেশ জুড়ে প্রশংসিত রাউজান

35

করোনা পরিস্থিতিতে বহুল প্রশংসিত কার্যক্রম রমজান মাস জুড়ে করোনা যুদ্ধের ফ্রন্টলাইনে থাকা প্রায় ২ হাজার ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সাধারণ মানুষের মাঝে প্রতিদিন সেহরি বিতরণ কার্যক্রম দেশ জুড়ে প্রশংসিত হচ্ছে। লকডাউনের এ কঠিন সময়ে দুঃসাহসী এ কার্যক্রমটি সেন্ট্রাল বয়েজের ব্যবস্থাপনায় উদ্যোগ নেন চট্টগ্রামের রাউজানের সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর জ্যেষ্ঠ সন্তান তরুণ রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরী। গত ২৪ এপ্রিল থেকে শুরু হওয়া এই কার্যক্রম চলেছে রমজান মাসব্যাপী। ৩০ রমজান এ বিশাল কার্যক্রমের সমাপ্তি ঘটে। এ সময়ে প্রায় ৬০ হাজার মানুষের জন্য সেহরির খাবার সরবরাহ করা হয়েছে।
রাউজান উপজেলা সদরে সমাজ সেবক আলহাজ নুরুল আমিনের সত্বাধিকারী আল আমিন কমিউনিটি সেন্টারের রান্নাঘরে প্রস্তুতকৃত এসব খাবার বিতরণের জন্য আবুল কাসেমের বাবুর্চির নেতৃত্বে ১০ জন বাবুর্চি ও ৩০ জন স্বেচ্ছাসেবীর সমন্বয়ে গঠন করা হয় একটি বিশেষ টিম। রাউজানবাসীর ব্যবস্থাপনায় ও সেন্ট্রাল বয়েজ অব রাউজানের তত্ত¡াবধানে এ কার্যক্রমে সার্বিক সহযোগিতা করেন রাউজান উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ। গত ৩০ দিনে রান্না করা খাবারগুলো চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, বিআইটিআইডি, ফিল্ড হাসপাতাল, সাউদার্ন মেডিক্যাল কলেজ হাসপাতাল, মেমন মাতৃসদন ইউনিট ১ ও ২, মমতা মাতৃসদন হাসপাতাল, রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, জেকে মেমোরিয়াল হাসপাতালসহ চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে দায়িত্বরত ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীদের কাছে পৌঁছে দেওয়া হয়েছে।
পাশাপাশি রাস্তায় দায়িত্বরত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদেরও দেওয়া হয় এসব খাবার। সেহরি সরবরাহ কার্যক্রমের সমন্বয়ক ও স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান এসএএম হোসাইন ও রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ ও সেন্ট্রাল বয়েজের সভাপতি সাইদুল ইসলাম বলেন, করোনার কারণে সারাদেশ আজ থমকে আছে। এই যুদ্ধের সম্মুখ যোদ্ধা ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের জন্য ফারাজ করিম চৌধুরী যেভাবে এগিয়ে এসেছেন তা অন্যান্য রাজনীতিবিদদের জন্য অনুকরণীয়। সফলভাবে আমরা এই কর্মযজ্ঞটি শেষ করতে পারায় সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।