করোনা ভাইরাস মোকাবেলায় খাদ্যসামগ্রী বিতরণ

211

 

চন্দনাইশ
সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম : চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরীর পক্ষ থেকে চন্দনাইশের ৩টি আশ্রয়ন প্রকল্পের ২’শ ৫০ পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়। সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী বলেছেন, তিনি ইতোমধ্যে ১ হাজার ৬শ পরিবারে চাল, ডালসহ খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। তার পক্ষ থেকে এলাকার সব চেয়ে নি¤œয়ের মানুষ তথা আশ্রায়ণ প্রকল্পের ২শ ৫০ পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়। সময়ের প্রয়োজনে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জনিয়েছেন। এ সময় তিনি আরো বলেছেন তার সংসদীয় আসনে যেন এক জন মানুষও না খেয়ে থাকে। সে ব্যাপারে সজাগ দৃষ্টি রাখার জন্য দলীয় নেতা-কর্মীদের অনুরোধ জানিয়েছেন। পাশাপাশি করোনাভাইরাসের নিয়ম মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রশাসনকে সকল রকম সহযোগিতা করার আহবান জানিয়েছেন। গত ২ এপ্রিল সকাল থেকে বিকাল পর্যন্ত চন্দনাইশ প্রেস ক্লাবের উদ্যোগে সংসদ সদস্যের অর্থায়নে উপজেলার দোহাজারী দিয়াকুল আশ্রায়ণ কেন্দ্র, কাঞ্চননগর গুচ্ছগ্রাম ও আশ্রায়ণ প্রকল্পের ২’শ ৫০ পরিবারে নগদ অর্থ বিতরণ করা হয়। চন্দনাইশ প্রেস ক্লাবের সভাপতি মো. দেলোয়ার হোসেনের নেতৃত্বে এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন আ’লীগ নেতা রাশেদুল ইসলাম চৌধুরী, মনির আহমদ কোম্পানী, সহ-সভাপতি আবিদুর রহমান বাবুল, আবু তালেব আনছারী, সাংগঠনিক সাধারণ সম্পাদক মো. এরশাদ, এস.এম রহমান, যুগ্ম সম্পাদক মো. কমরুদ্দিন, সাংগঠনিক সম্পাদক নুরুল আলম, অর্থ সম্পাদক মো.শাহাদাত হোসেন, সৈকত দাশ ইমন, এম এ হামিদ, ফয়সাল চৌধুরী, মো. নাছির উদ্দিন, কামরুল ইসলাম মোস্তফা, জাহাঙ্গীর আলম চৌধুরী, মঈনুদ্দিন, আমিনুল ইসলাম, শহিদুল ইসলাম, আমিনুর রহমান, যুবলীগ নেতা সিরাজুল ইসলাম মামুন, ইউপি সদস্য ওসমান গণিসহ নেতৃবৃন্দ।
কর্নেল অলি : লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কর্নেল অলি আহমদ বীর বিক্রমের পক্ষ থেকে চট্টগ্রাম-১৪ আসনের ১৫টি ইউনিয়নে ৬ হাজার পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। গত ২ এপ্রিল সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলা এলডিপি’র সাধারণ সম্পাদক আলহাজ্ব আখতার আলমের নেতৃত্বে চন্দনাইশ উপজেলার ২টি পৌরসভা, ৮টি ইউনিয়ন ও পাশ্ববর্তী সাতকানিয়ার ৬টি ইউনিয়নের ৬ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এ সকল খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ৫ কেজি চাল, ২ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, ২ কেজি আলুসহ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পৌর এলডিপি’র সাধারণ সম্পাদক আখতার উদ্দিন, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন, আবদুল মালেক, মোসলেম খান, মো. ইয়াকুব, মো. খালেদসহ উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতৃবৃন্দ।
চট্টগ্রাম জেলা পুলিশ সুপার : চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক বিপিএম এর পক্ষ থেকে চন্দনাইশের কাঞ্চননগর গুচ্ছ গ্রামের ৪৬ পরিবারে খাদ্য সামগ্রি বিতরণ করা হয়। অসহায় শ্রমজীবী গৃহহীন গুচ্ছগ্রামের এসকল পরিবারে খাদ্য সামগ্রি বিতরণ করা হয়। পুলিশ সুপারের পক্ষে খাদ্য সামগ্রি বিতরণ করেন এএসপি সার্কেল মফিজ উদ্দীন, থানা অফিসার ইনচার্জ (ওসি) কেশব চক্রবর্তী। এতে গরীব, দিনমজুর, শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পড়েছে। তাদের পরিবারের বরণপোষণ, আহার জোগাতে হিমশিম খাচ্ছে। বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাহার্যার্থে পুলিশ সুপার খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। তারই অংশ হিসেবে চন্দনাইশে ৪৬ পরিবারে খাদ্য সামগ্রি বিতরণ করা হয়। এসময় বিধবা দিলুয়ারা বেগম (৫৫) খাদ্য সামগ্রি পেয়ে বললেন, তিনি অন্যের বাড়িতে কাজ করেন। করোনা ভাইরাসের কারণে এখন কাজ নেই। এসময়ে এ খাদ্য সামগ্রি তার পরিবারের ৪ সদস্যের জন্য বড় সহায়ক হিসেবে কাজ করবে। জাকের হোসেন (৬৫) বলেন, ৯ সদস্য বিশিষ্ট পরিবারে এই দূঃসময়ে পাওয়া খাদ্য সামগ্রি নিয়ে কয়েকদিন চলবে। তিনি আবেগে কেঁদে ফেলেন। শতবর্ষ বয়সী জাহাঙ্গীর আলম লাঠিতে ভার দিয়ে ত্রাণ নিতে আসেন।
চন্দনাইশে জাহেদ হোসেন : চলমান প্রাণঘাতী করোনাভাইরাসের মোকাবেলায় সামাজিক দূরত্ব নিশ্চিতকরণের লক্ষ্যে দেশের এমন মূহুর্তে চন্দনাইশে বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে কর্মহীন শ্রমজীবী ও গৃহবন্দী খেটে খাওয়া মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। চট্টগ্রাম ওমর গণি এম.ই.এস কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য জাহেদ হোসেন চৌধুরী বাবুর উদ্যোগে এ খাদ্য সামগ্রী বিতরণ কালে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা মুহাম্মদ গিয়াস উদ্দীন রায়হান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা জিয়া উদ্দীন রোহান, চন্দনাইশ উপজেলা ছাত্রলীগ নেতা আবদুল্লাহ আল আরমান, তাবিব, শুভ প্রমুখ।
রাউজান
রাউজান পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান : রাউজান পৌরসভার ২নং ওয়ার্ডে করোনা ভাইরাসের কারণে কর্মহীন প্রায় ৫ শতাধিক মানুষের মাঝে ত্রাণ সামগ্রী প্রদান করা হয়েছে। স্থানীয় কাউন্সিলর ও পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খানের ব্যক্তিগত তহবিল থেকে এসব সামগ্রী প্রদান করা হয়েছে। গত বৃহস্পতিবার বিকেলে গহিরায় এর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবীর সোহাগ। এসময় উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান, যুবলীগ নেতা আজাদ খান, মো. মারুপ প্রমুখ।
মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি হলদিয়া এয়াছিন নগর শাখা : মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি রাউজান হলদিয়া এয়াছিন নগর শাখার উদ্যোগে মহান ২২ চৈত্র হযরত গাউছুল আজম বাবা ভান্ডারীর ওরশের হায়দিয়ার টাকা কয়েক শতাধিক ছিন্নমূল-কর্মহীন শ্রমজীবী মানুষের বাড়ি বাড়ি গিয়ে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। গত ১ এপ্রিল এয়াছিন নগর শাহান শাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারীর দায়রা শরীফ সংলগ্ন মাঠে সুবিধাবঞ্চিত মানুষদের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম পরিদর্শন করেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহেছানুল হায়দর চৌধুরী বাবুল। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি রাউজান উপজেলা (ক.) সমন্বয়ক সাদিকুজ্জামান সফি, সংগঠনের সভাপতি মোহাম্মদ আবু তৈয়ব মাস্টার, সহ-সভাপতি খালেক , আহম্মদ চ্ছাপা, ডা. নুরুল আলম, তছলিম উদ্দিন, আবছার উদ্দিন, সাধারণ সম্পাদক আজগর হোসেন টিপু, খোরশেদুল আলম, জামাল উদ্দিন, শাহাদাত হোসেন, মোহাম্মদ জাফর, মোহাম্মাদ শাহ্ আলম প্রমুখ।
পৌরসভার ৩নং ওয়ার্ড : রাউজান পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া অসহায় পরিবারের মাঝে প্রায় ১৫শ প্যাকেট বিভিন্ন ত্রাণ সামগ্রী প্রদান করা হয়েছে। গত বৃহস্পতিবার এসব ত্রাণ সামগ্রী ঘরে ঘরে গিয়ে পৌঁছে দেয়া হয়। উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবীর সোহাগ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, পৌরসভার কাউন্সিলর কাজী মো. ইকবাল, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম চৌধুরী, পিআইও নিয়াজ মোরশেদ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন চৌধুরী পিবলু, ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি কেএম আবদুল মতিন, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক খোকন, উপদেষ্ঠা আনোয়ার পারভেজ, সহ-সভাপতি কাজী নুরুল আজিজ, উপজেলা যুবলীগ সহ সম্পাদক সাইদুর রহমান, ডা. রুণু শর্মা, আজিজুল হক সুমন, জিকু দত্ত, রিদওয়ান ইসলাম, মোহাম্মদ মেহরাজ, প্রিয়তম দত্ত, মোহাম্মদ রানা, কামরুল হোসেন প্রমুখ।
এগিয়ে চলো টিম : সাতকানিয়ায় গত ২ এপ্রিল করোনা ভাইরাস প্রতিরোধে ধোপা, কাঠুরিয়া, মুচি, পরিচ্ছন্নতাকর্মী, নাপিত, ভ্যানচালক, রিক্সাচালক, প্রতিবন্ধীসহ বিভিন্ন পেশাজীবির লোকজনের মাঝে উপজেলা প্রশাসন থেকে মানবিক সহায়তা পৌঁছে দেয়া হয়। তারা সরকারি নির্দেশনাকে সম্মান জানিয়ে ঘরে অবস্থান করায় এসময় এগিয়ে চলোর পক্ষ হতে প্রত্যেককে ১টি গোলাপ ফুল দিয়ে সম্মানিত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর এ আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ এগিয়ে চলোর সদস্যবৃন্দ।
চিকনদন্ডী আহন পাড়া : চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি, জেলা পরিষদ চেয়ারম্যান এমএ সালাম নির্দেশনাক্রমে চিকনদন্ডী ইউনিয়নের আহনের পাড়াসহ পাশ্বর্বতী বিভিন্ন মহল্লায় বাড়ী বাড়ী গিয়ে ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি, সমাজসেবক মো. আবুল বশর ৩ শতাধিক অসহায় গরীব পরিবারের মাঝে গত ৩ এপ্রিল খাদ্য সামগ্রী বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন মো. মহসিন খান, শফিউল আজম, রিমন মুহুরী, অরুন চৌধুরী, সালাউদ্দিন লিটন, শাহনাজ, রনি, ইউছুপ বুলু, মো. আনোয়ার, নাজিম, খোরশেদ প্রমুখ।
রাঙ্গুনিয়া : রাঙ্গুনিয়া উপজেলার পোমরা ইউনিয়নের ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন আঞ্জুমান-এ ছওয়াদে আযমের উদ্যোগে গরীব অসহায় ২’শ পরিবারকে খাদ্য সামগ্রী দেওয়া হয়েছে। করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া অসহায় শ্রমজীবি মানুষের মাঝে এই সামগ্রী দেওয়া হয়। সাড়ে ১২ কেজি ওজনের প্রতি প্যাকেটে চাল, ডাল, তেল, লবণ, পেঁয়াজ সহ বিভিন্ন সামগ্রী শ্রমজীবিদের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হয়। গত ২ এপ্রিল সংগঠনের নিজস্ব কার্যালয় থেকে মোনাজাতের মাধ্যমে কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন পোমরা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফজলুল কবির চৌধুরী গিয়াসু। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্ঠা শিক্ষক মুসলিম উদ্দিন, মোজাম্মেল হক ফরিদ, সিনিয়র সহসভাপতি মোহাম্মদ এরশাদ, সাধারণ সম্পাদক মোজাহেদুল ইসলাম প্রমুখ।
চন্দ্রঘোনা : রাঙ্গুনিয়া থেকে নির্বাচিত সাংসদ তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদের পক্ষে চন্দ্রঘোনায় অসহায় দরিদ্র ৩শ মহিলাদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। গত ২ এপ্রিল) চন্দ্রঘোনা মহিলা মাদ্রাসার মাঠে ত্রাণ বিতরণকালে সার্বিক তত্বাধানে ছিলেন রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামীলীগের সদস্য ইলিয়াছ কাঞ্চন চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন রাঙ্গুনিয়া মডেল থানার উপ-পরিদর্শক মোহাম্মদ কবির, রাঙ্গুনিয়া প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মাসুদ নাসির, দোভাষী বাজার ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি সুধীর ধর, সহসাধারন সম্পাদক মুক্তার হোসেন, অর্থ সম্পাদক মো. এরশাদ , সাবেক ইউপি সদস্য মিজানুর রহমান চৌধুরী। চন্দ্রঘোনার নিম্ন আয়ের ৩শ মহিলা ও পুরুষের মাঝে চাল ডাল আলু নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
হাটহাজারী : করোনা ভাইরাস এর বিস্তার রোধে দেশে চলছে অঘোষিত লকডাউন। এতে করে হতদরিদ্র, অস্বচ্ছল, দিনমজুর ও নিম্ন আয়ের মানুষের দৈনিক খাওয়া যোগাড় করতে বেশ হিমশিম খেতে হচ্ছে। তাই চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সদস্য রাশেদুল ইসলাম রাসেলের উদ্যোগে কয়েক হাজার পরিবারকে দেওয়া হয়েছে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও সাবান। গত কয়েকদিন ধরেই চট্টগ্রামের হাটহাজারী উপজেলার প্রত্যন্ত এলাকায় এ আওয়ামী লীগ নেতার উদ্যোগে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হচ্ছে। জানা যায়, গত মঙ্গলবার থেকে হাটহাজারী বিভিন্ন ইউনিয়নের এক হাজার দরিদ্র পরিবারের কাছে নগদ অর্থ, চাল, ডাল, আলু, সয়াবিন তেল, পেঁয়াজ, মুড়ি এবং বিস্কুট পৌঁছে দেওয়া হচ্ছে। এর আগে দেশে করোনা ভাইরাস চিহ্নিত হওয়ার পর থেকে তিনি কয়েক হাজার পরিবারের মাঝে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, সাবান বিতরণ করেন। এছাড়া হাটহাজারীর ১৪ ইউনিয়ন ও নগরীর দুই ওয়ার্ডে স্বেছাসেবক কর্মীদের দিয়ে হাত ধোয়া কর্মসুচি, লিফলেট বিতরণ এবং নানান কর্মসুচি হাতে নেন ছাত্রলীগের সাবেক এ কেন্দ্রীয় নেতা। রাশেদুল ইসলাম রাসেল বলেন, হাটহাজারীতে ব্যক্তিগত উদ্যোগে তিন দফায় কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।
লোহাগাড়া : লোহাগাড়ায় করোনা মহামারীতে কর্মহীন হয়ে ঘরে আটকে পড়া দিনমজুর, হতদরিদ্র ও নিম্ন আয়ের মানুষদের বাড়ীতে বাড়ীতে ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছেন পদুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ জহির উদ্দিন। গত বুধবার ও বৃহস্পতিবার দুদিনে তাঁর নিজস্ব অর্থায়নে ২ হাজার পরিবারকে এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি লবন, ১ কেজি পেয়াঁজ, ৫’শ গ্রাম মসুর ডাল ও আধা লিটার সয়াবিন তেল। এ দুর্যোগপূর্ণ সময়ে নিত্য প্রয়োজনীয় খাদ্যপণ্য পেয়ে আনন্দে আত্মহারা কর্মহীন মানুষগুলো। এসব খাদ্যসামগ্রী কর্মহীন শ্রমজীবি মানুষের ঘরে ঘরে পৌছে দিতে দায়িত্ব পালন করেন পদুয়া ইউপি চেয়ারম্যান মো. জহির উদ্দিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মুজিবুল হক টিটু, দক্ষিণ জেলা ছাত্রলীগের উপ-সমাজ সেবা বিষয়ক সম্পাদক সোহেল তালুকদার, বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি আরিফ, উপজেলা ছাত্রলীগ নেতা জাহেদ, মকসুদ, সাঈদী, পারভেজ, বাদশা, জিদান ও যুবলীগ নেতা আদিল চৌধুরী, তারেক, এয়াকুব আলী, মনচুর ও সেলিম প্রমুখ।
আনন্দ : চট্টগ্রামের লোহাগাড়ায় প্রাণঘাতী করোনা সংক্রমণ থেকে বাঁচতে নিজঘরে আটকে থাকা কর্মহীন দিনমজুর ও অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন এক টাকার আনন্দ নামের এক মানবিক সংস্থার নেতৃবৃন্দ। গত ১ এপ্রিল বুধবার সকাল ১০ থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলার আধুনগর, আমিরাবাদ ও সুখছড়ী এলাকার একশ পরিবারে গিয়ে এসব খাদ্য সামগ্রী তুলে দেন সংস্থাটির নেতৃবৃন্দ। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, মসুর ডাল, আলু, পেঁয়াজ, লবন, সয়াবিন তৈল, শুকনো মরিচ, সাবান ও মাক্সসহ প্রতি প্যাকেটে এক হাজার টাকার খাদ্যপণ্য। এসব খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন সংস্থাটির প্রধান নির্বাহী পরিচালক ও প্রতিষ্টাতা মো: জাবের হোসাইন সাকিব, পরিচালক মিনার মাহমুদ, মাহিদুল কবির মীম, মো: শাহনেওয়াজ ও রায়হান নুর হাসান প্রমুখ।
সাতকানিয়া উপজেলা ও পৌরসভা বিএনপি : প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রভাবে সাধারন মানুষ কর্মহীন হয়ে আয় রোজগার বন্ধ হয়ে গেছে। এসব অসহায় হতদরিদ্র পরিবারের পাশে দাঁড়াতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশ নায়ক তারেক রহমান এর ঘোষিত কর্মীসূচি হিসাবে সাতকানিয়া উপজেলা ও পৌরসভা বিএনপি’র পক্ষ থেকে ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য জামাল হোসেন সহায়তায় নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। সম্প্রতি সাতকানিয়া উপজেলা ও পৌরসভার বিভিন্ন এলাকায় নিন্ম আয়ের মানুষদের নিকট এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্যসামগ্রী বিতরণকালে দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য জামাল হোসেন বলেন, দেশের সাধারণ মানুষকে নিয়েই বিএনপির রাজনীতি। তাই বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় করোনার প্রভাবে ক্ষতিগ্রস্ত দু:স্থ মানুষের পাশে দাঁড়াতে সাতকানিয়া বিএনপি কাজ করে যাচ্ছে। এ সময় উপস্থিত ছিলেন সাতকানিয়া পৌরসভা বিএনপি নেতা শওকত আলী চৌধুরী, এরশাদুল হক চৌধুরী তসলিম, ইলিয়াছ আলী কেঁওচিয়া ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সেলিম উদ্দিন, আহমদুল হক সিকদার, গোলাম রাসুল মোস্তাক, মোহাম্মদ নোমান, জমির উদ্দিন, মো মোস্তাক আবুল কালাম, মো আরমান, খালেদ হোছাইন, নেজাম উদ্দিন, মোহাম্মদ আলমগীর, আজাদ মোহাম্মদ রুবেল, আব্দুল হক, মোহাম্মদ শাহাজাহান, আবছার মোহাম্মদ, সেলিম মোহাম্মদ, রুবেল, কাইছার, মিসকাত মোহাম্মদ কামাল, মিজান, সোহেল, আবির, শাকিল, গিয়াস উদ্দিন প্রমুখ।
রাঙামাটি : পৌরসভার ৮নং ওয়ার্ড চম্পক নগর যুব সমাজের উদ্যোগে দিন মুজুর খেটে খাওয়া লোকদের ঘরে ঘরে ত্রাণ সমাগ্রী বিতরণ করা হয়। গতকাল শুক্রবার সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লব হোম দাশ ও ম্যাজিস্ট্রেট ইসলাম উদ্দিন চম্পক নগরের ঘরে ঘরে অসহায় নিরিহ লোকদের হাতে ত্রাণ সামগ্রী তুলে দেন। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লব হোম দাশ বলেন, সামাজিক দূরত্ব বজায় রেখে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। এসময় উপস্থিতি ছিলেন, মহিলা কাউন্সিলর জুবাইতুন নাহার জেবু,সাংবাদিক এম.কাামাল উদ্দিন, ঠিকাদার মো. রহিম খাঁন,ফাণিচার ব্যবসায়ি আবুল বারেক, মাদক মুক্ত তারুণ্য চাই সংগঠনটির আহবায়ক মো. হানিফ, চম্পক নগর যুব সমাজের মো. হেলাল উদ্দিন, ঝিষু চৌধুরী, ববি, জয় পাল, মো. আক্রাম শেখ, আবদুল করিম সওদাগর, হাবিবসহ চম্পক নগরের যুব সমাজের নেতৃবৃন্দ। চম্পক নগর যুব সমাজের নেতৃবৃন্দ বলেন, সামাজিক দূরত্ব বজায় ও করোনা প্রতিরোধে সবাই যেন ঘরে বসে ত্রাণ পায় সে লক্ষে যুব সমাজের এই উদ্যোগ। যারা দরিদ্রসীমার নিচে বসবাস করে এবং খেটে খাওয়া এমন লোকজনের মধ্যে আমরা ত্রাণ বিতরণ করতেছি। চম্পক নগর সমাজ ও যুব সমাজের পক্ষ হতে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে ৫ কেজি চাউল, ৫শ’গ্রাম সোয়াবিন, ৫শ’গ্রাম ডাল, ৫শ’গ্রাম লবন,১ কেজি আলু। চম্পক নগর এলাকায় প্রায় ২০০জন অসহায় হত দরিদ্রদের মধ্যে এই সব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।