কক্সবাজার ফ্লাইট ঈদের আগেই চালু হচ্ছে

23

করোনা ভাইরাস মহামারিতে সাড়ে তিন মাস ব্ন্ধ থাকার পর কক্সবাজার রুটেও অভ্যন্তরীণ ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। বেবিচকের চেয়ারম্যান মো. মফিদুর রহমান গতকাল মঙ্গলবার রাতে জানান, ৩০ জুলাই থেকে কক্সবাজার রুটে ফ্লাইট চালু করা হবে।
করোনা ভাইরাস মহামারির মধ্যে বিভিন্ন দেশে বিমান চলাচল সীমিত হলেও এখন অনেক দেশই আভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচল শুরু করেছে।
বাংলাদেশে সাতটি আভ্যন্তরীণ গন্তব্যের মধ্যে গত ১ জুন ঢাকা থেকে সিলেট, চট্টগ্রাম, সৈয়দপুরে বিমান চলাচল শুরু হয়। এরপর ১১ জুন যশোর, ১২ জুলাই বরিশাল এবং ২১ জুলাই রাজশাহী রুটে নিয়মিত ফ্লাইট চালুর সিদ্ধান্ত নেয় বেবিচক। এখন কক্সবাজারও চালু হচ্ছে।
এক প্রশ্নের জবাবে বেবিচক চেয়ারম্যান মফিদুর রহমান জানান, আগস্টের শুরুতে মালডিভিয়ান এয়ারলাইন্স মালদ্বীপ থেকে ঢাকায় তাদের ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়েছে। এছাড়া ফ্লাই দুবাই ও এয়ার এরাবিয়া আবুধাবি থেকে ঢাকায় ফ্লাইট পরিচালনার অনুমতি চেয়েছে। আশা করছি তাদের অনুমতি দেওয়া যাবে। অনুমতি পেলে তারা আগস্টের প্রথম সপ্তাহ থেকেই ঢাকায় ফ্লাইট পরিচালনা করতে পারবে। খবর বিডিনিউজের