কক্সবাজারে ৪০ একর সরকারি জমি উদ্ধার

28

কক্সবাজার শহরের দুর্নীতি দমন কমিশন (দুদক) বিশেষ অভিযান চালিয়ে প্রায় ৪০ একর সরকারি জমি দখলমুক্ত এবং পাহাড় কেটে গড়ে তোলা ৫০টি স্থাপনা উচ্ছেদ করেছে। গতকাল সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শহরের কলাতলীর নতুন জেল গেইট এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে সহায়তা করেন জেলা প্রশাসন, পরিবেশ অধিদপ্তর, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, পুলিশ এবং র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। অভিযানে নেতৃত্ব দেন দুদকের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক লুৎফুল কবির চন্দন। খবর বাংলানিউজের
এসময় সরকারি জমি দখল ও পাহাড় কাটার ঘটনায় জড়িত থাকার অভিযোগে মোহাম্মদ জোবায়ের নামে একজনকে আটক করা হয়েছে। জোবায়ের কক্সবাজার শহরের কলাতলী এলাকার আজিজুর রহমানের ছেলে। পাহাড় কাটার অভিযোগে জোবায়েরের বিরুদ্ধে চট্টগ্রাম পরিবেশ আদালতে একটি মামলা বিচারাধীন রয়েছে বলে জানা গেছে।
দুদকের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক লুৎফুল কবির চন্দন বলেন, দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযান অব্যাহত রাখার পাশাপাশি জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। সকাল থেকে বিকেল পর্যন্ত অভিযান চালিয়ে প্রায় ৪০ একর পাহাড়ি জমি উদ্ধার করা হয়েছে।
অভিযানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সেলিম শেখ ও পরিবেশ অধিদপ্তরের কক্সবাজার কার্যালয়ের সহকারী পরিচালক কামরুল হাসান প্রমুখ।