কক্সবাজারে শিল্পী সালমার স্বামী জেলে

120

কক্সবাজারে প্রথম স্ত্রীর দায়ের করা মামলায় কন্ঠশিল্পী মৌসুমি আক্তার সালমার স্বামীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল বুধবার দুপুরে কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. শরিফুল ইসলাম এ আদেশ দেন। দুপুরে আদালতে হাজির হয়ে জামিন অবেদন করেন সানাউল্লাহ নূরী সাগর। আদালত এ আবেদন নামঞ্জুর করেন।
কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি এডভোকেট নুরুল ইসলাম এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।
বাদী পক্ষের আইনজীবী মোহাম্মদ আজম জানান, ময়মনসিং জেলার হালুয়াঘাট উপজেলার সাখাওয়াত হোসেনের ছেলে সানাউল্লাহ নুরী। তিনি ২০১৫ সালে কক্সবাজারের এক মেয়েকে বিয়ে করেন। পরে সেই মেয়ের পরিবারের দেওয়া টাকা নিয়ে লন্ডনে বার-এট-ল পড়তে যাওয়ার কথা বলে কন্ঠশিল্পী সালমকে বিয়ে করেন। সে প্রেক্ষিতে প্রথম স্ত্রী তাসনিয়া মুনিয়াত ওরফে পুষ্পির মা দিলারা খানম বাদী হয়ে কক্সবাজার আদালতে নারী শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। যার নাম্বার ২৫৪/১৯, ধারা-নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ এর ১১(গ)/৩০। মামলাটি পিবিআই তদন্ত শেষে আদালতে প্রতিবেদন জমা দিলে সানাউল্লাহসহ তার মা-বাবার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ারা জারি করেন আদালত।
এতদিন উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন সানাউল্লাহ নুরী। গতকাল কক্সবাজার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন সানাউল্লাহ। আদালত জামিন আবেদন নামঞ্জুর করে জেলে প্রেরণের আদেশ দেন।