কক্সবাজারে ইসি সচিব হেলালুদ্দীনের সৌজন্যে সাংস্কৃতিক সন্ধ্যা

116

কক্সবাজারে সম্বর্ধিত হয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদ। একাদশ জাতীয় সাংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় তাকে এ সম্বর্ধনা দেয়া হয়েছে। সম্বর্ধনার পাশাপাশি আনন্দ সম্মিলন, নৈশভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। কক্সবাজার পৌরসভার ব্যানারে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সম্বর্ধিত অতিথি নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদ সারাদেশে সুষ্ঠু ও সুন্দরভাবে একাদশ জাতীয় সংসদ নির্বাচন স¤পন্ন হয়েছে উল্লেখ করে সুষ্ঠু নির্বাচনে ভূমিকা রাখায় কক্সবাজারের রিটার্নিং অফিসার, প্রশাসন, নির্বাচন কমিশন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ধন্যবাদ জানান। তিনি বলেন-কক্সবাজার আমার জম্মভূমি। এখনকার ইতিবাচক ও গঠনমূলক কর্মকান্ড নিয়ে আমি সবসময় গর্ববোধ করি। তিনি বলেন- সম্মিলিত প্রচেষ্টায় কক্সবাজারকে আদর্শ ও উন্নত নগরী হিসাবে গড়ে তোলা হবে। শুক্রবার ১ ফেব্রুয়ারি রাত্রে শহরের একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত সম্মিলনে অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফা, কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেকউল্লাহ রফিক, জেলা প্রশাসক মো. কামাল হোসেন প্রমুখ বক্তৃতা করেন। সম্মিলন শেষে নৈশভোজ ও মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। অনুষ্ঠানে জেলার উর্ধ্বতন সরকারি কর্মকর্তা, রাজনীতিবিদ, পেশাজীবী, বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এদিকে ­বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ মহেশখালী উপজেলার নির্বাচন অফিস পরিদর্শন করেছেন। ২ফেব্রুয়ারি সকাল ১১টার সময় কক্সবাজার হতে মহেশখালী উপজেলায় আগমনের পর তিনি দর্শনীয় স্থান আদিনাথ মন্দির, রাখাইনপাড়ার বৌদ্ধ মন্দির পরিদর্শন করেছেন।
মহেশখালী উপজেলার নির্বাহী অফিসার মো. জামিরুল ইসলামের কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে তিনি মহেশখালী উপজেলার নির্বাচন অফিস পরিদর্শন করেছেন। এসময় উপস্থিত ছিলেন মহেশখালী উপজেলার নির্বাহী অফিসার মো. জামিরুল ইসলাম, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুয়েল আহমদ, মহেশখালী উপজেলার সহকারী কমিশনার-ভূমি হাসান মারুফ, মহেশখালী উপজেলার নির্বাচন অফিসার মোআম্মদ জুলকার নাঈম, মহেশখালী থানার পুলিশ পরিদর্শক- তদন্ত একেএম সফিউল আলম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ছালেহ আহমদ।
বাংলাদেশ নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দিন মহেশখালী নির্বাচন অফিস পরিদর্শন কালে বলেন, জাতীয় নির্বাচনের মতো একটি অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে দেশে। মহেশখালী উপজেলার নির্বাচন অফিসের সার্বিক উন্নয়ন করা হবে, শনণ্যপদে লোকবল নিয়োগ দিয়ে কাজের গতি আরো বেগবান করা হবে। মহেশখালী উপজেলার নির্বাচন অফিসার মোহাম্মদ জুলকার নাঈম মহেশখালী নির্বাচন অফিসের বিভিন্ন বিষয় নিয়ে সচিব হেলালুদ্দিন আহমদ এর কাছে তথ্য ও ভিডিও চিত্র উপস্থাপন করেন।
সচিব হেলালুদ্দিন আহমদ নির্বাচন অফিসে সংক্ষিপ্ত আলোচনায় বলেন, মহেশখালীতে বর্তমান সরকার বিভিন্ন উন্নয়নমুখী প্রকল্প স্থাপনের জন্য কাজ শুরু করেছেন। এগুলো বাস্তবায়ন হলে এখানকার মানুষের জীবনমানে আমূল পরিবর্তন আসবে।