কক্সবাজারের অপহৃত শিশু নগরীতে উদ্ধার, আটক ২

16

কক্সবাজার থেকে অপহৃত দুই বছর বয়সী সংগ্রাম মজুমদার নামে এক শিশুকে নগরীর চান্দগাঁও থানাধীন ঈসমাইল কলোনি থেকে উদ্ধার করেছে র‌্যাব। এসময় ঘটনার সাথে জড়িত এক নারীসহ দুইজনকে আটক করা হয়েছে।
গত বৃহস্পতিবার রাতে তাদেরকে আটক করা হয়। পরে উদ্ধার হওয়া শিশুটিকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।
আটককৃতরা হলেন, কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ডেইল পাড়ার দেলোয়ার হোসেনের স্ত্রী মায়েশা বেগম (৩৫) ও চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার সৈয়দ আহম্মদের ছেলে মো. সালেহ আহম্মদ (২৯)। এরমধ্যে মায়েশা শিশুটির পরিবারের গৃহকর্মী হিসেবে কর্মরত ছিলেন।
র‌্যাব জানায়, গত ২০ নভেম্বর কক্সবাজারের বাসা থেকে নিমাই মজুমদারের দুই বছর বয়সী শিশু সংগ্রাম মজুমদারকে অপহরণ করেন তাদের বাসার গৃহকর্মী মায়েশা বেগম। মায়েশা শিশুটিকে নিয়ে চট্টগ্রামে অপর আটককৃত সালেহ আহমদের কাছে চলে আসেন। সালেহ আহমদ শিশুটিকে বিক্রি করে দেয়ার পরিকল্পনা করেন। একইসাথে শিশুটির বাবা-মায়ের কাছে ফোন করে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। এ ঘটনায় গত ২৭ নভেম্বর শিশুটির পিতা নিমাই মজুমদার র‌্যাব-৭ চান্দগাঁও ক্যাম্পে অভিযোগ দেন।
অভিযান পরিচালনাকারী র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার কাজী মোহাম্মদ তারেক আজিজ বলেন, অভিযোগ পেয়ে তথ্যপ্রযুক্তির সহায়তায় অপহরণকারীদের অবস্থান শনাক্ত করা হয়। চান্দগাঁও এলাকার ইসমাঈল কলোনিতে অভিযান চালিয়ে অপহরণকারী চক্রের দুই সদস্যকে আটক করে অপহৃত শিশুটিকে উদ্ধার করা হয়। সালেহ আহম্মদ শিশুটির পরিবারের কাছ থেকে মুক্তিপণের টাকা আদায় করতে চেয়েছিলেন। মুক্তিপণ আদায় করতে পারলে শিশুটিকে ফিরিয়ে না দিয়ে বিক্রি করে দেওয়ার পরিকল্পনাও করেন তারা। শিশুটিকে উদ্ধারের পর বাবা-মার কাছে হস্তান্তর করা হয়।