ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে ফিরতে প্রস্তুত সাকিব

79

ইংল্যান্ড ম্যাচে ঊরুতে চোট পান সাকিব আল হাসান। এজন্য শ্রীলঙ্কার বিপক্ষে পরের খেলায় তাকে নিয়ে জেগেছিল অনিশ্চয়তা। ব্রিস্টলের ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ায় তার খেলা নিয়ে ভাবতে হয়নি। ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের আগে লম্বা সময় বিরতি থাকায় এখন অনেকটাই সুস্থ বাংলাদেশের অলরাউন্ডার। শনিবার সমারসেট কাউন্টি ক্রিকেট গ্রাউন্ড অনুশীলন করেছেন তিনি।
৫ দিন পর ব্যাট হাতে নেন সাকিব। মূল উইকেটের একপাশে প্রায় ৪০ মিনিট ব্যাটিং করেছেন তিনি। সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামার প্রস্তুতি নিতে নেটে তৎপর দেখা গেছে তাকে। সেমিফাইনালের স্বপ্ন টিকিয়ে রাখতে এই ম্যাচটি জয়ের বিকল্প নেই বাংলাদেশের। নয়তো কঠিন সমীকরণের মুখে পড়বে তারা। এই চ্যালেঞ্জের আগে সাকিবের সুস্থতা অনুপ্রাণিত করছে বাংলাদেশকে।
অনুশীলনে সাকিব বুঝিয়ে দিলেন ক্যারিবিয়ানদের বিপক্ষে মাঠে ফিরতে প্রস্তুত। আগের দিন শুক্রবার খালেদ মাহমুদ সুজনও দেখালেন আশার আলো, ‘সাকিবের বিশ্রাম প্রয়োজন ছিল, সেটা সে পেয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে মনে হয় না তার সমস্যা হবে। এখন সাকিব কেমন বোধ করে সেটাই দেখার বিষয়।’ অনুশীলন দেখে মনে হলো সাকিব বেশ স্বতঃস্ফূর্ত।