ওয়েলিংটনে দ্বিতীয় দিনের খেলাও পরিত্যক্ত

26

বৃষ্টি বাধায় ওয়েলিংটন টেস্টের দ্বিতীয় দিনের খেলাও পরিত্যক্ত হয়েছে। প্রথম দিনের মতো ঝুম বৃষ্টি না হলেও বেসিন রিজার্ভের আউটফিল্ড ভেজা ছিল। বিরতি দিয়ে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হওয়ার কারণে নিউজিল্যান্ড ও বাংলাদেশের মধ্যেকার ম্যাচের দ্বিতীয় দিনটি আর মাঠে গড়ানো সম্ভব হয়নি। তবে আশার কথা আজ ওয়েলিংটনের আকাশ পরিষ্কার থাকবে বলে জানিয়েছে কিউই সংবাদমাধ্যম। যদি তাই হয় তাহলে তৃতীয় দিন থেকেই মাঠে গড়াবে ওয়েলিংটন টেস্ট।
শুক্রবার দ্বিতীয় টেস্টে স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হওয়ার কথা ছিল বাংলাদেশের। বৃষ্টির কারণে সেটা সম্ভব হয়নি। দীর্ঘ সময় অপেক্ষার পর দ্বিতীয় টেস্টের প্রথম দিন পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। প্রথমদিন বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ার পর শনিবার ৩০ মিনিট আগে ম্যাচ শুরু হওয়ার কথা ছিল।
কিন্তু দ্বিতীয় দিনেও ছিল বৃষ্টি। শনিবার সকাল থেকে অপেক্ষার পর শেষ সেশনে চা বিরতির আধঘণ্টা পরে দ্বিতীয়দিন পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।
বৃষ্টির কারণে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে টস করাই সম্ভব হয়নি। আবহাওয়ার হাল দেখে দুই দলের ক্রিকেটাররাও মাঠে আসেননি। তবে দ্বিতীয় দিন দুপরের দিকে মাঠে ওয়ার্মআপ করতে দেখা যায় ক্রিকেটারদের। বৃষ্টির কারণে দ্বিতীয় দিনেও টস করা সম্ভব হয়নি।
তিন ম্যাচের টেস্ট সিরিজে ইতিমধ্যে কিউইদের কাছে প্রথম টেস্টে হেরে পিছিয়ে বাংলাদেশ। নিজেদের সিরিজে ফেরার লড়াই এবার দ্বিতীয় টেস্টে স্বাগতিকদের মোকাবেলা করার অপেক্ষায় মাহমুদউল্লাহ রিয়াদের দল।