ওমানের জালানে বাংলাদেশিদেরওমানের জালানে বাংলাদেশিদের

30

ওমানের বাণিজ্যিক শহর জালান বানী বু আলীতে প্রবাসী বাংলাদেশিদের আয়োজনে উৎসবমূখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে শর্টপিচ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট ২০১৯। এ বছর টুর্নামেন্টের দশম আসরে স্থানীয় ১২টি দল অংশ নেয়। ২০১০ সাল থেকে স্থানীয় বাংলাদেশি কমিউনিটি এই ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে আসছে ।
গত শুক্রবার রাতে স্থানীয় জালান বানী বু আলী মিনি স্টেডিয়ামে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশির উপস্থিতে অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনালে ‘ভাই ভাই ক্রিকেট একাদশ’ ৮ উইকেটে গৈলা ক্রিকেট একাদশকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।
নির্ধারিত ১০ ওভারে ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে গৈলা একাদশ সব উইকেট হারিয়ে ৫৫ রান সংগ্রহ করে। এই টার্গেট নিয়ে খেলতে নেমে ভাই ভাই একাদশ এক ওভার হাতে রেখেই হাবিব ও রনির অসাধারন নৈপণ্যে ৮ উইকেটের বিশাল জয় ছিনিয়ে নেয়। ফাইনাল খেলাটি পরিচালনা করেন আম্পায়ার রিদুয়ান ও ইব্রাহিম।
চ্যাম্পিয়ন ভাই ভাই ক্রিকেট একাদশের হাবিব ম্যান অব দি ম্যাচ এবং একই দলের রনি ম্যান অব দি টুর্নামেন্ট নির্বাচিত হয়েছেন।
সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপোষক এবং প্রবাসী বাংলাদেশি শিল্প উদ্যােক্তা কিং জালানের চেয়ারম্যান আবদুল মান্নান বিজয়ী ও বিজিত দলকে ট্রফি ও প্রাইজমানি তুলে দেন।
চ্যাম্পিয়ন দলকে ট্রফি ও ২৮৫ মার্কিন ডলার প্রাইজমানি এবং রানার আপ দলকে ট্রফি ও ১৮০ মার্কিন ডলার প্রাইজমানি দেওয়া হয়েছে।
সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জালান বানি বু আলীর বাংলাদেশি ব্যবসায়ী কাজী লোকমান হাকিম, জামাল উদ্দিন, মোহাম্মদ হোসাইন, আজিজুল হক লিটন ও রাজনৈতিক ব্যক্তিত্ব মো. পারভেজ, মৌলনা মিজান ও মো. শাহজাহান।