ঐক্যফ্রন্টের সংলাপের কথা ‘হাস্যকর’: কাদের

37

পুনর্র্নিবাচনের দাবিতে জাতীয় সংলাপের যে কর্মসূচি জাতীয় ঐক্যফ্রন্ট দিয়েছে, তাকে ‘হাস্যকর’ বলে উড়িয়ে দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিএনপিকে নিয়ে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের কোনো দাবি থাকলে তা সংসদে এসে বলার আহ্বান জানিয়েছেন তিনি।
গতকাল শুক্রবার গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় নির্মাণাধীন ফ্লাইওভারের কাজ পরিদর্শনে সাংবাদিকদের প্রশ্নে এ বিষয়ে কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের। তিনি বলেন, ‘যে নির্বাচন সারা বিশ্ব স্বীকৃতি দিয়েছে। সেই নির্বাচন নিয়ে ঐক্যফ্রন্টের জাতীয় সংলাপের দাবি হাস্যকর’। খবর বিডিনিউজের
গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করেছে আওয়ামী লীগ। আর মাত্র সাতটি আসন পাওয়া ঐক্যফ্রন্ট শপথ না নেওয়ার ঘোষণা দিয়ে অবিলম্বে পুনর্র্নিবাচনের দাবি জানিয়েছে। ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা গণফোরাম সভাপতি কামাল হোসেন দাবি আদায়ে জোটের পক্ষ থেকে জাতীয় সংলাপ করার ঘোষণা দিয়েছেন।
আওয়ামী লীগ নেতা ওবায়দুল কাদের বলেন, ঐক্যফ্রন্ট নির্বাচিত হয়েও সংসদে না যাওয়ার যে সিদ্ধান্ত নিয়েছে তা ‘অবৈধ’। এমন ঘোষণায় জনগণের রায়কে তারা অসম্মান করেছে। তারা কি বলল তাতে আমাদের কিছু যায়- আসে না। বাংলাদেশের জনগণ কি বললো, সেটা হলো বড় কথা।
বিএনপি ও ঐক্যফ্রন্ট নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ আনলেও ওবায়দুল কাদেরের দাবি, বাংলাদেশের জনগণ বিপুলভাবে ‘উন্নয়ন, গণতন্ত্র, এবং সততার’ পক্ষে রায় দিয়েছে। এমন স্বতস্ফূর্ত রায় এদেশে সত্তরের পর নৌকার পক্ষে এমন গণজোয়ার কেউ আর দেখেনি। এ নির্বাচনকে তারা যদি মনে করে যে সঠিক নয়, সেটা তারা বলতেই পারে। আমরা বলব, এদেশের জনগণ এ নির্বাচনে ভোট দিয়েছে’।
এ নির্বাচন নিয়ে পৃথিবীর ‘কোথাও কোনো প্রশ্ন নেই’ দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘যারা আন্দোলনে প্রত্যাখাত, নির্বাচনেও তাদের জনগণ প্রত্যাখান করেছে। এখন তারা নানা দাবি উত্থাপন করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার যত চক্রান্তই করুক, বাংলাদেশের জনগণের কাছে এর কোনো আবেদন নেই, সাড়া নেই’।