এসএ গেমসের প্রস্তুতির জন্য মিলছে ১৫ কোটি টাকা

33

আগামী ১ থেকে ১০ ডিসেম্বর নেপালে অনুষ্ঠিতব্য সাউথ এশিয়ান (এসএ) গেমসের প্রশিক্ষণ ও অংশগ্রহণের জন্য সরকারের কাছে ২৭ কোটি ৬৫ লাখ টাকা চেয়েছিল বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। এর মধ্যে ১৮ কোটি ৬৫ লাখ টাকা প্রশিক্ষণ ও ৯ কোটি টাকা অংশগ্রহণের জন্য। কিন্তু সময়মতো অর্থ বরাদ্দ না পাওয়ায় পুরোদমে ক্রীড়াবিদদের অনুশীলন শুরু করতে পারছিল না বিওএ। অবশেষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলর বিশেষ উদ্যোগে দ্রæতই প্রশিক্ষণের অর্থ পেয়ে যাচ্ছে বিওএ।
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী সোমবার দেখা করেছিলেন অর্থসচিব আব্দুর রউফ তালুকদারের সঙ্গে। তিনি এসএ গেমসের প্রশিক্ষণের জন্য দ্রুত অর্থ বরাদ্দের অনুরোধ করেন অর্থ মন্ত্রণালয়কে। সে প্রেক্ষিতে অর্থ সচিব ক্রীড়াবিদদের প্রশিক্ষণের জন্য ১৫ কোটি টাকা প্রদানের আশ্বাস দিয়েছেন বলে সভা শেষে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।
গেমসের প্রশিক্ষণ যাতে দ্রæতই পুরোদমে শুরু করা যায় সে জন্য এই অর্থ কয়েকদিনের মধ্যেই ছাড়া দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন অর্থ সচিব। আর গেমসে অংশগ্রহণের টাকা দল নেপাল যাওয়ার আগেই যথাসময়ে প্রদান করা হবে বলে ক্রীড়া প্রতিমন্ত্রীকে আশ্বস্ত করেছেন তিনি। উল্লেখ্য, গেমসের ২৭ ডিসিপ্লিনের মধ্যে বাংলাদেশ অংশ নেবে ২৪টিতে।