এরশাদের শারীরিক অবস্থার ‘আরও অবনতি’

35

মাইডোলিসপ্লাস্টিক সিনড্রোমে আক্রান্ত জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। গত ৯ দিন ধরে লাইফ সাপোর্টে থাকা এরশাদের কিডনি ও লিভার এখনও স্বাভাবিক কাজ না করায় চিকিৎসকরা তার অবস্থা ‘আরও আশঙ্কাজনক ও অবনতির দিকে’ বলে জানিয়েছেন পরিবারকে।
গতকাল শনিবার দুপুরে ঢাকার বনানীতে এরশাদের রাজনৈতিক কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে একথা জানান তার ভাই ও জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের।
কাদের বলেন, লাইফ সাপোর্টে থাকার সময় ওষুধের প্রভাবে কিডনি ও লিভার ফাংশন স্বাভাবিক করার চেষ্টা করা হলেও তা হচ্ছে না।
অবস্থার পরিবর্তন না হওয়াকে চিকিৎসকরা স্বাভাবিকতা বলছেন না। তাদের ভাষ্যে এমন চলতে থাকলে অবস্থা আরও আশঙ্কাজনক ও অবনতির দিকে রয়েছে। খবর বিডিনিউজের
গতকাল শনিবারের সবশেষ খবর জানাতে গিয়ে তিনি বলেন, তার কোনো অরগান এখন কাজ করছে না। প্রতিদিন ডাকলে চোখে মেলে তাকানোর চেষ্টা করেন। কিন্তু আজ (শনিবার) তা করেননি। আসলে তার বয়স হয়েছে। বয়সের কারণে যে উন্নতি হওয়ার কথা তা হচ্ছে না।
এরশাদের উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতাল থেকে চিকিৎসক নিয়ে আসার কথা বলা হলেও এ মুহূর্তে তার ‘প্রয়োজন দেখছেন না’ এরশাদের ভাই।
৯০ বছর বয়সী হুসেইন মুহম্মদ এরশাদ দীর্ঘ দিন থেকে মাইডোলিসপ্লাস্টিক সিনড্রোমে আক্রান্ত রয়েছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লেও তাকে দু’দফায় সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়। অসুস্থ থাকায় নির্বাচনের কার্যক্রমে অংশ নিতে পারেননি। হাসপাতালে যাওয়ার আগে দীর্ঘ দিন দলীয় সব কর্মকাÐ থেকেও বিরত ছিলেন।
রংপুর-৩ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হওয়ার পর তিনি হুইল চেয়ারে করে জাতীয় সংসদ ভবনে শপথ নিতে যান।
শারীরিক অসুস্থতার কারণে ভাই জি এম কাদেরকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান করেছেন। পরে একটি ট্রাস্টি গঠন করে তার সমুদয় সম্পত্তি তাতে দান করেছেন।