এবার আইসিসির সমালোচনায় মাতলেন সাঙ্গাকারা

20

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগে উইকেট নিয়ে আইসিসির কাছে অভিযোগ করেন শ্রীলঙ্কার ম্যানেজার অশান্তা ডি মেল। উইকেট পুরোটাই সবুজ থাকায় আইসিসির ওপর ক্ষেপে যান শ্রীলঙ্কার এই কর্মকর্তা। ওই ম্যাচ শেষ হওয়ার পর আবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনও বয়কট করে লঙ্কানরা।
বিশ্বকাপে ৫ ম্যাচে ১ জয় ও ২ হারে ৩ পয়েন্ট নিয়ে খুব একটা সুবিধাজনক অবস্থানে নেই শ্রীলঙ্কা। তার ওপর উইকেট নিয়ে আইসিসির সঙ্গে ঝামেলা। তাই বলা যায় মনস্তাত্বিকভাবেও খুব একটা ভালো অবস্থায় নেই ১৯৯৬ বিশ্বকাপজয়ীরা। তবে আইসিসির প্রতি উইকেট নিয়ে তাদের এই অভিযোগে পক্ষ নিয়েছেন সাবেক লঙ্কান অধিনায়ক কুমারা সাঙ্গাকারা।
উইকেট নিয়ে সাঙ্গাকারা বলেন, ‘বিশ্বকাপের মতো বৈশ্বিক টুর্নামেন্টে সবাই নিরপেক্ষ উইকেটই চায়; কিন্তু দুর্ভাগ্যবশতঃ এই টুর্নামেন্টে তা নিয়মিত হচ্ছে না। কয়েকটি দল এসব নিয়ে নিজেদের বিরক্তি প্রকাশ করছে। এটাও দুঃখজনক যে, শ্রীলঙ্কার পক্ষে কোনোভাবেই সম্ভব নয়, পুরো প্লেইং এরিয়া কভার করা। এমনটা করতে গেলে, প্রচুর জনশক্তির (অনেক খেলোয়াড়) প্রয়োজন।’
উইকেট ছাড়াও এবারের বিশ্বকাপে মাঠগুলোর ড্রেনেজ সিস্টেম নিয়ে সমালোচনা করেছেন সাঙ্গাকারা। ব্রিস্টলের মাঠে রোদের মধ্যেও পাকিস্তান-শ্রীলঙ্কা খেলা পরিত্যক্ত হওয়ায় হতাশ এই কিংবদন্তী ব্যাটসম্যান।