এক সপ্তাহ পানি নেই ঝর্ণাপাড়ায়, ভোগান্তি

42

পশ্চিম ঝর্ণাপাড়ার হালিম সওদাগরের দোকানের সামনে জার বা বোতল, কলসির ভিড়। অনেকে কলসি বসিয়ে দখল রেখেছেন, কেউ কেউ দূরে দাঁড়িয়ে অপেক্ষা করছেন, কখন ওয়াসার পানি আসবে সেই আশায়। কিন্তু গত এক সপ্তাহ ধরে ঝর্ণাপাড়া, বারো কোয়াটার, বাঁচা মিয়া রোড, সরাইপাড়া, পাহাড়তলী, লাকী হোটেল, হাজী ক্যাম্পসহ আগ্রাবাদ জোনের অনেক এলাকায় ওয়াসার পানি সরবরাহ বন্ধ রয়েছে।
ফলে এসব এলাকার বাসিন্দারা পানির অভাবে চরম ভোগান্তি পার করছেন। দোকান থেকে খাওয়ার পানি কিনছেন। পাশাপাশি চড়া দামে পানি ক্রয় করে ব্যবহার করছেন।
কয়েকজন বাসিন্দা জানিয়েছেন, পানির সমস্যা দীর্ঘদিনের। কখনো পানি থাকেই না। মাঝেমধ্যে পানি এলে তা হয় ময়লা ও গন্ধযুক্ত। ঝর্ণাপাড়ার বাসিন্দা সেলিম উল্লাহ বলেন, ওয়াসার সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানিয়েছে, সাগরিকায় কাজ চলছে এজন্য পানি সরবরাহ বন্ধ রয়েছে। সোমবারের মধ্যে পানি দেয়ার আশ্বাস দিলেও এখনো পানি আসেনি। ফলে গত বুধবার থেকে সোমবার পর্যন্ত পানি পাওয়া যায়নি’।
বাঁচা মিয়া রোড এলাকার বাসিন্দা রুবেল বলেন, বার বার পানি সরবরাহ বন্ধ হয়ে গেলেও ওয়াসা কার্যকর পদক্ষেপ নিচ্ছে না। এক বছর ধরে এ ধরনের পরিস্থিতির শিকার হচ্ছি। খবর বাংলানিউজের
ওয়াসার প্রধান প্রকৌশলী ইয়াকুব সিরাজউদ্দৌলা বলেন, পাইপলাইন সংস্কারের কাজের কারণে পানি সরবরাহ বিঘ্নিত হচ্ছে। তবে শিগগির পানি পাবেন ওই এলাকার বাসিন্দারা।