একদিনে ৭৯৩ মৃত্যুর রেকর্ড ইতালিতে

44

চীনের পর করোনা সবচেয়ে ভয়াল থাবা বসিয়েছে ইতালিতে। এই মারণ ভাইরাসের কালো থাবায় মৃত্যুপুরীতে পরিণত হয়েছে দেশটি। করোনায় আক্রান্ত হয়ে একা একা মারা যাচ্ছেন মানুষ। আর একাই পড়ে আছেন কফিনবন্দি হয়ে।
করোনায় আক্রান্ত হয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে সাতশ ৯৩ জন মারা গেছেন। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ছয় হাজার পাঁচশ ৫৮ জন। গতকাল শনিবার (২১ মার্চ) এ তথ্য জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম
করোনায় ইতালির মৃতের সংখ্যা পাল্লা দিয়ে বাড়ছে। গতকালের ৭৯৩ জন নিয়ে দেশটিতে মোট মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে চার হাজার পাঁচশ জনে। আর আক্রান্তের সংখ্যাটি দাঁড়িয়েছে ৫৩ হাজার পাঁচশ ৮৭ জনে। তবে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরছেন অনেকেই। ছয় হাজার ৭২ জন এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
ইতালিতে প্রতিদিনই চলছে মৃত্যুর মিছিল। তবে দেশটির উত্তরাঞ্চলের একটি শহরের মানুষ এই কঠিন সময়ের মধ্যেও খুঁজে পেয়েছে মুক্তি। উন্নত পরীক্ষা পদ্ধতি ও রোগীকে সতর্কতার সাথে আইসোলেশনে রাখার কারণে প্রায় শূন্যের কোঠায় নেমে এসেছে এলাকার মানুষের করোনায় আক্রান্তের সংখ্যা।
চীনের হুবেই প্রদেশের উহান থেকে ২০১৯ সালের শেষ দিকে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে। বর্তমানে বিশ্বের ১৮৬ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া এ রোগে মৃত্যু হয়েছে ১২ হাজার ৭৭৩ জনের। এ রোগে আক্রান্ত হয়েছে প্রায় ৩ লাখের কাছাকাছি মানুষ।