একটি মিষ্টি কুমড়ার দাম ৪৮ হাজার!

33

বগুড়া সদরের কৈচড় বাজারে দেড় মণ (৬০ কেজি) ওজনের একটি মিষ্টি কুমড়া ৪৮ হাজার টাকায় বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন এক সবজি ব্যবসায়ী। বগুড়ার ফাঁপোড় ইউনিয়নের চান্দাই গ্রামের কাঁচামাল ব্যবসায়ী এনামুল হক রাজু এ মিষ্টি কুমড়াটি ১৫ হাজার টাকায় কেনার পর ৪৮ হাজার টাকায় বিক্রির সিদ্ধান্ত নেন।
তিনি জানান, মিষ্টি কুমড়াটি প্রতি কেজি ৩০ টাকায় এবং প্রতিটি বীজ ১০০ টাকা বিক্রি করবেন। সে হিসাবে ৪৮ হাজার টাকায় বিক্রি হবে। তবে ক্রেতাদের আরও ২-৩ দিন অপেক্ষা করতে হবে। খবর বাংলা ট্রিবিউনের
চান্দাই গ্রামের কাঁচামাল ব্যবসায়ী এনামুল হক রাজু জানান, তিনি জেলার বিভিন্ন গ্রাম থেকে আলুসহ কাঁচা শাক-সবজি কিনে দেশের বিভিন্ন মোকামে পাইকারি বিক্রি করে থাকেন। কয়েকদিন আগে বরিশালের একটি মোকামে গিয়ে এ বিশাল আকৃতির হাইব্রিড মিষ্টি কুমড়াটি দেখতে পান। বিক্রেতারা তাকে জানিয়েছেন, এটি পাহাড়ি জাতের মিষ্টি কুমড়া। প্রায় ৬০ কেজি ওজনের কুমড়াটি তিনি ১৫ হাজার টাকায় কিনেছেন। তিনি কুমড়াটি কেটে কেজি দরে বিক্রি করাসহ বীজ বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন।
দাম বাড়াতে তিনি কুমড়াটি কৈচড় শহরের রাজাবাজার ও কাহালু উপজেলার বেলঘড়িয়া বাজারে তুলেন। কুমড়াটি দেখার জন্য কৌতুহলী জনগণ তার বাড়ি ও বাজারে ভিড় করছে বলে তিনি জানান। রাজু আরও জানান, ৪৮ হাজার টাকায় বিক্রি করতে পারলে খরচ বাদেও তার ৩০ হাজার টাকা লাভ থাকবে বলে আশা করছেন।