উপজেলা চেয়ারম্যান পদে গিয়াস লিটু ও সাঈদীর নাম প্রস্তাব

70

চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একক প্রার্থীর নাম ঘোষণা করতে পারেনি উপজেলা আওয়ামী লীগ। ফলে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের তৃণমূল নেতাদের সর্ব সম্মতিক্রমে তিনজনের নাম প্রস্তাব করে পাঠানো হয়েছে জেলা আওয়ামী লীগের কাছে। জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ওই নামগুলোই পাঠানো হবে দলীয় হাইকমান্ডের কাছে। মঙ্গলবার সকালে চকরিয়া পৌরসভার কে.রহমান কনভেনশন হলে অনুষ্ঠিত উপজেলা আওয়ামী লীগের সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের নেতারাও অংশ নেন।
চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের নবনির্বাচিত সাংসদ জাফর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমন্বয় সভায় উপজেলা চেয়ারম্যান পদে লড়াই করতে ইচ্ছুক নয়জন প্রার্থী উপস্থিত ছিলেন। তাদের মধ্যে উপজেলা আওয়ামী লীগ নেতা জামাল উদ্দিন জয়নাল ও সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম প্রার্থিতা থেকে নাম প্রত্যাহার করে নিলে প্রতিদ্বন্দ্বিতায় থাকেন সাতজন প্রার্থী।
তারা হলেন- চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম, জেলা আওয়ামী লীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য জাহেদুল ইসলাম লিটু, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাহারবিল ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল ও বিআরডিবি’র চেয়ারম্যান সেলিম উল্লাহ।
মঙ্গলবার অনুষ্ঠিত আ.লীগের সমন্বয় সভায় উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের তৃণমূল নেতাদের সর্ব সম্মতিক্রমে চেয়ারম্যান পদে তিনজনের নাম প্রস্তাবনায় রেখে জেলা ও দলীয় হাই কমান্ডের কাছে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। এই তিন প্রার্থীরা হলেন- চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য জাহেদুল ইসলাম লিটু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ক্রীড়া ও শ্রমিক সংগঠক ফজলুল করিম সাঈদী।
বিষয়টির সত্যতা নিশ্চিত করে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী বলেন, সমন্বয় সভায় আসা তিনজনের নাম জেলায় পাঠানোর পর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে স্বাক্ষর করে ৩১ জানুয়ারির মধ্যে দলীয় মনোনয়ন বোর্ডের কাছে পাঠাবেন। মনোনয়ন বোর্ড যাকেই যোগ্য মনে করে দলীয় মনোনয়ন দিয়ে একক প্রার্থী ঘোষণা করবেন। তিনিই নৌকা প্রতীক নিয়ে উপজেলা চেয়ারম্যান পদে লড়বেন।
সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নবনির্বাচিত সাংসদ জাফর আলম ও সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী ছাড়া আরও বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য কমর উদ্দিন আহমদ, মাতামমুহুরী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সরওয়ার আলম প্রমুখ। সমন্বয় সভায় উপজেলা, পৌরসভা ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।