উপচেপড়া ভিড় ছুটির দিনে

38

চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলায় গতকাল শুক্রবার ছুটির দিনে ভিড় জমেছে নানা শ্রেণি-পেশার মানুষের। ক্রেতা টানতে বিক্রেতারাও দিয়েছেন মূল্য ছাড়সহ একাধিক অফার। সন্ধ্যার দিকে ক্রেতা-বিক্রেতাদের বিকিকিনিতে জমজমাট হয়ে উঠে পুরো মেলা প্রাঙ্গণ।
মেলা উপলক্ষে প্যাভেলিয়নসহ বিভিন্ন স্টলে পণ্যসামগ্রীতে দেওয়া হচ্ছে বিশেষ ছাড়। প্রাণ লাচ্ছা সেমাই ১টি প্যাকেটের দামে দেওয়া হচ্ছে ২টি প্যাকেট। ২৪টি নুডলসের সঙ্গে একটি আরএফএলের ঝুড়ি ফ্রি মিলছে এ স্টলে। খবর বাংলানিউজের
আরএফএল বেস্ট বাই শপে গৃহস্থালির প্রতিটি পণ্যে দেওয়া হচ্ছে সর্বোচ্চ ৩০ শতাংশ থেকে সর্বনিম্ন ১০ শতাংশ পর্যন্ত মূল্য ছাড়। রকমারি প্লাস্টিক পণ্যের জমজমাট বিকিকিনি চলছে এ প্যাভেলিয়নে।
মেলা উপলক্ষে মায়ের দোয়া এন্টারপ্রাইজ দিচ্ছে আকর্ষণীয় অফার। বাচ্চাদের খেলনাসহ প্রতিটি গৃহস্থালি পণ্য এখানে বিক্রি হচ্ছে ১৩০ টাকায়। এছাড়া দেশি-বিদেশি কাপড়ের স্টলগুলোতে একটি কিনলে একটি শাড়ি ফ্রি, ৯৯৯ টাকায় তিনটি থ্রি-পিছসহ নানা অফার দিচ্ছেন বিক্রেতারা। এস আলম এবং আবুল খায়ের গ্রুপের ভোগ্যপণ্য প্যাভেলিয়নেও চলছে মেলা উপলক্ষে নানা অফার।
মেলায় একমাত্র গাড়ির প্যাভেলিয়নটি পিএইচপি অটোমোবাইলসের। মালয়েশিয়ার প্রোটন কার এবং পিএইচপির নিজস্ব মোটরসাইকেলের বুকিং নেওয়া হচ্ছে বিশেষ ছাড় ও সুযোগে।
বিশ্ববিদ্যালয় পড়ুয়া মিমি, মিতু, স্মরণিকা নামে তিন বান্ধবী শুক্রবার বিনোদন আর কেনাকাটার জন্য এসেছেন মেলায়। মিতু বলেন, একেক জনের এক এক দিন ক্লাস থাকলেও শুক্রবার সবারই বিশ্ববিদ্যালয় বন্ধ। তাই এক সঙ্গে কিছুটা সময় কাটাতে এসেছি মেলায়।
আরএফএল বেস্ট বাই এর বিক্রয় কর্মকর্তা জামিল উদ্দিন জানান, শুক্রবার ছুটির দিন হওয়ায় ক্রেতাদের বাড়তি ভিড় থাকে। বিক্রিও ভালো হয়। ক্রেতা থাকলেই ভালো লাগে।
হাতিলে সোফা সেট কিনতে আসা ব্যবসায়ী আবদুর রহিম জানান, মেলা উপলক্ষে ভিন্ন কোয়ালিটির সোফা সেট নিয়ে এসেছে হাতিল।
প্রায় চার লাখ বর্গফুটের অধিক জায়গাজুড়ে চলা এবারের আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ২২টি প্রিমিয়ার গোল্ড প্যাভিলিয়ন, ৩টি মেগা প্যাভিলিয়ন, ২টি প্রিমিয়ার প্যাভিলিয়ন, ৬টি স্ট্যান্ডার্ড প্যাভিলিয়ন, ১৮০টি প্রিমিয়ার মেগা স্টল, ২২টি মেগা স্টল, ১০টি প্রিমিয়ার গোল্ড স্টল, ১৪টি স্ট্যান্ডার্ড স্টল, ২টি রেন্টুরেন্টসহ মোট ৩৮টি প্যাভিলিয়ন রয়েছে। তিনটি আলাদা জোনে বিভক্ত হয়ে প্রায় ৪৫০টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে।