উন্মুক্ত স্থানে ৫টার পর কোনো অনুষ্ঠান নয়

36

পহেলা বৈশাখ উদযাপনের বিরোধিতা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারের উপর নজর রাখার হুঁশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খাঁন কামাল। বৈশাখ বরণের অনুষ্ঠান বির্বিঘ্ন করতে বুধবার সচিবালয়ে এক সভার পর এই হুঁশিয়ারি দেন তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ যেন পহেলা বৈশাখ নিয়ে অপপ্রচার করতে না পারে তা মনিটরিং করা হবে।
বাঙালি দীর্ঘকাল ধরে বৈশাখে উৎসব করে এলেও তা ‘হিন্দুয়ানি, অনৈসলামিক’ বলে প্রচার চালাচ্ছে একদল। প্রায় দুই দশক আগে রমনায় বর্ষবণের উৎসবে বোমাহামলা চালানো জঙ্গিরা এই বিশ্বাস ধারণ করেই হামলা চালিয়েছিলেন।
খবর বিডিনিউজের
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলা নববর্ষ দেশব্যাপী নিরাপদে উদযাপন করার জন্য সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে।
তিনি বলেন, রমনা বটমূলে ছায়ানটের অনুষ্ঠান, চারুকলার মঙ্গল শোভায্ত্রাাসহ সোহরাওয়ার্দী উদ্যান, রবীন্দ্র সরোবর, হাতিরঝিল, কূটনীতিক পাড়ায় থাকবে বিশেষে নিরাপত্তা।
‘নিরাপত্তার স্বার্থে’ উন্মুক্ত স্থানে বিকাল ৫টার পর কোনো অনুষ্ঠান করতে দেওয়া হবে না বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। বৈশাখের অনুষ্ঠানে নারীদের উত্ত্যক্ত করলে তাৎক্ষণিক সাজা দিতে ভ্রাম্যমাণ আদালত কাজ করবে বলে জানান তিনি।
পহেলা বৈশাখের অনুষ্ঠানকে কেন্দ্র করে ১৩ এপ্রিল সন্ধ্যা ৭টার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্টিকারবিহীন কোনো গাড়ি বিশ্ববিদ্যালয় এলাকায় ঢুকতে দেওয়া হবে না বলে স্বরাষ্ট্রমন্ত্রী জানান।