উন্নয়ন খাতে সহযোগিতা আরো বাড়াবে এডিবি

31

বাংলাদেশের উন্নয়নে সব ধরনের সহযোগিতা আরো বাড়ানোর আশ্বাস দিয়েছে এশিয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ ও এক্সটার্নাল অ্যাফেয়ার্স বিভাগের টিম লিডার গোবিন্দ বার গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে এই আশ্বাস দেন বলে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে জানানো হয়েছে।
এডিবির দুই কর্মকর্তা বাংলাদেশে হাই স্পিড ট্রেন, আইটি ইউনিভার্সিটিসহ সড়ক ও অবকাঠামো খাতে সহযোগিতা প্রতিনিয়ত বৃদ্ধি পাবে বলে শেখ হাসিনাকে আশ্বস্ত করেন। প্রধানমন্ত্রী হিসেবে চতুর্থবারের মতো দায়িত্ব নেওয়ায় শেখ হাসিনাকে এডিবির প্রেসিডেন্টের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দনও জানান কর্মকর্তারা।
এডিবির দুই কর্মকর্তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি গভীর আস্থা প্রকাশ করেন। বিগত ১০ বছরে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের দ্রুত অগ্রগতির জন্য তাকে অভিনন্দন জানিয়ে আগামী পাঁচ বছরও এই ধারা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন তারা। খবর বিডিনিউজের
বাংলাদেশ সরকারের দারিদ্র্য বিমোচন, সামাজিক অর্থনৈতিক উন্নয়ন ও জাতি গঠনমূলক কর্মকান্ডে এডিবি বিশেষ সন্তোষ প্রকাশ করে বলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস উইং থেকে জানানো হয়েছে।
এদিকে বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার হাই কমিশনার নূর আশিকিন বিনতি মোহাম্মদ তাইব এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে বিদায়ী সাক্ষাৎ করেন। সাক্ষাতে মালয়েশিয়ার হাই কমিশনার বিপুল সংখ্যক রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেন।
জবাবে প্রধানমন্ত্রী বলেন, এটা বাংলাদেশের জন্য একটা চাপ। তারা যেন দ্রুত ফিরে যেতে পারে সেই প্রচেষ্টাও অব্যাহত রয়েছে।