‘উন্নয়নের স্বার্থে আ.লীগকে ক্ষমতায় রাখতে হবে’

31

রাঙামাটি :বাংলাদেশ আওয়ামী লীগ সরকার জনগণের সেবায় নিয়োজিত থাকে উল্লেখ করে রাঙামাটির স্থানীয় সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেছেন, আওয়ামী লীগের নেতা-কর্মীরা হতাশা বিশ^াস করে না, কিছু পাওয়ার জন্য আওয়ামী লীগের নেতা-কর্মীরা রাজনীতি করে না। জনগণের সেবার জন্য আওয়ামী লীগের নেতা-কর্মীরা রাজনীতি করে। গতকাল সোমবার সকালে রাঙামাটির লংগদু উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ক্ষমতা চিরস্থায়ী নয় মন্তব্য করে তিনি আরো বলেন, সাধারণ জনগণের মনে কখনো আঘাত দেওয়া যাবে না, তাদের মন ভাঙ্গা যাবে না। জনগণের কষ্ট পায় এমন কোন আচরণ না করার জন্য নেতা-কর্মীদেও অনুরোধ জানান তিনি।
লংগদু উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক সরকারের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুভাষ চন্দ্র দাশের সঞ্চালনায় সভায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চিংকো রোয়াজা, সাধারণ সম্পাদক মোহাম্মদ মুছা মাতব্বর, সাংগঠনিক সম্পাদক জ্যোতির্ময় চাকমা ক্যারল, তথ্য ও গবেষণা সম্পাদক রফিকুল মাওলা, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ হানিফ, সদস্য সাখাওয়াত হোসেন রুবেল, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফিরোজা বেগম চিনু প্রমুখ বক্তব্য রাখেন।
দলে অনুপ্রবেশ ঠেকাতে জামায়াত-বিএনপি মাঠে নেই, নেতা-কর্মীদের এমন ধারণা পরিবর্তন করতে হবে। তারা ভিন্নরূপে আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যেই বসবাস করছে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। এর আগে নেতা-কর্মীদের নিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন দীপংকর তালুকদার। সম্মেলনের প্রথম অধিবেশন পর্ব শেষে আলোচনার মাধ্যমে আব্দুল বারেক সরকারকে সভাপতি ও বাবুল দাশ বাবুকে সাধারণ সম্পাদক করে এ ত্রিবার্ষিক সম্মেলন শেষ হয়।

মিরসরাই : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, ‘তারেক জিয়া বিদ্যুৎ খুঁটির (খাম্বা) টাকা মেরে লন্ডন পালিয়ে গেছে। বিএনপির সময় ৩ হাজার ৫শ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হয়েছে, বর্তমান সরকারের আমলে আমরা ২৫ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করেছি। বিশ্বে উন্নয়নশীল দেশের মধ্যে আমরা ৫ম হয়েছি। বাংলাদেশ ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হবে ইনশাআল্লাহ। তিনি মঙ্গলবার (২৯ অক্টোবর) মিরসরাই উপজেলার আবুতোরাব বাজারে ১১ নম্বর মঘাদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ইঞ্জিনিয়ার মোশাররফ আরো বলেন, বিএনপি-জামায়াত অপপ্রচার করতো আওয়ামী লীগ ক্ষমতায় আসলে মসজিদ থাকবেনা, ধর্মীয় প্রতিষ্ঠান থাকবেনা। অথচ সারাদেশে প্রতিটি উপজেলায় একটি করে ৫৬০ টি মডেল মসজিদ নির্মাণ হচ্ছে। তিনি দেশের উন্নয়নের স্বার্থে আগামীতেও আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে সবার প্রতি আহবান জানান।


ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মফিজ উদ্দিনের সভাপতিত্বে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহি উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মাহবুব রহমান রুহেল, মিরসরাই উপজেলা চেয়ারম্যান জসীম উদ্দিন।
প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নুরুল আনোয়ার চৌধুরী বাহার। সম্মেলন উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমান। আরো বক্তব্য রাখেন- কাইয়ুম নিজামী, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন নয়ন, সাবেক ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, মিরসরাই পৌরসভার সাবেক মেয়র এম শাহজাহান, মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন, নুরুল গনি, মোহাম্মদ হাসান, মিলন চৌধুরী, আবু মোস্তফা কামাল চৌধুরী লিটন, নাসির উদ্দিন মিলন, মাসুদ চৌধুরী, নুরুল আবছারসহ আওয়ামী লীগ, ছাত্রলীগ যুবলীগ নেতৃবন্দ বক্তব্য রাখেন।
২য় অধিবেশনে কাউন্সিলরদের সর্বসম্মতিতে উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক তোফায়েল উল্ল্যা চৌধুরী নাজমুলকে সভাপতি ও মহি উদ্দিন চৌধুরীকে আবার সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। একইদিন বিকেলে উপজেলার ১২ নং খৈয়াছড়া ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে সাবের আহম্মদ নিজামী সভাপতি ও মাহফুজুল হক জুনু আবার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।