উন্নত চট্টগ্রাম গড়তে নৌকায় ভোট দিন

19

চসিক নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী গতকাল রবিবার নগরীর মুনিরনগর, দক্ষিণ মধ্যম হালিশহর ও গোসাইলডাঙ্গা ওয়ার্ডে গণসংযোগ করেন।
রেজাউল করিম বলেন, দেশের স্বার্থে, চট্টগ্রাম বন্দরের স্বার্থে এ অঞ্চলের মানুষের অপরিসীম ত্যাগ রয়েছে। মহান মুক্তিযুদ্ধে বাঙালিদের হত্যা-নিধনে আনা সোয়াত জাহাজ থেকে পাকিস্তানি অস্ত্র খালাস ঠেকিয়ে দিতে এ অঞ্চলের মানুষের স্বতঃস্ফূর্ত সহযোগিতা সোনালী ইতিহাস। এ অঞ্চলে সভ্যতার ক্রমবিকাশে চট্টগ্রাম বন্দরের বিশেষ ভূমিকা রয়েছে। এ বন্দর দেশের শিল্প-বাণিজ্যের প্রসার ও অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা চট্টগ্রাম বন্দরকে বিশ্বমানের বন্দর হিসেবে গড়ে তুলতে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছেন। বঙ্গবন্ধু কন্যার ‘উন্নত চট্টগ্রাম গড়ার স্বপ্ন’ বাস্তবায়নে আমি আপনাদের কাছে নৌকা মার্কায় মূল্যবান রায় প্রত্যাশা করছি।
এ সময় তার সঙ্গে ছিলেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন বাচ্চু, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, কোষাধ্যক্ষ ও সিডিএ’র সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি মাঈনুদ্দিন হাসান চৌধুরী, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য দেবাশীষ পাল দেবু, ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী হাজী জাহাঙ্গীর আলম ও গোলাম মোহাম্মদ চৌধুরী, আবদুল মান্নান, মহিলা কাউন্সিলর প্রার্থী জিন্নাত আরা বেগম ও আফরোজা কালাম, নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
এর আগে রেজাউল করিম চৌধুরী টিএসপি কলোনি ক্লাবের সামনে অনুষ্ঠিত পতেঙ্গা হালিশহর অঞ্চল শ্রমিক লীগের সম্মেলনে বক্তব্য রাখেন।
তিনি বলেন, শ্রমিকদের জীবন মান উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার সরকার নানামুখী পদক্ষেপ নিয়ে কাজ করছে। শ্রমিকদের ন্যায্য দাবি আদায়ের জন্য, শ্রমজীবী মানুষের কল্যাণে বঙ্গবন্ধু শ্রমিকদের সংগঠিত করে জাতীয় শ্রমিক লীগ গঠন করেছিলেন এবং আওয়ামী লীগের অঙ্গ সংগঠন হিসেবে অন্তভুক্ত করেন। স্বাধীনতা সংগ্রাম, স্বৈরাচারবিরোধী আন্দোলনসহ জাতীয় সব আন্দোলন-সংগ্রামে রয়েছে শ্রমিক লীগের গৌরবোজ্জ্ব ভূমিকা।
এছাড়া গতকাল চট্টগ্রাম ফুটপাত হকার্স সমিতির মতবিনিময় সভায় বক্তব্য রাখেন এবং রিয়াজউদ্দিন বাজার এলাকায় গণসংযোগ করেন মেয়র প্রার্থী রেজাউল করিম।
এ সময় তিনি বলেন, গণমানুষের কল্যাণে কাজ করাই আমার রাজনৈতিক অঙ্গীকার। আমি মেয়র নির্বাচিত হলে ক্ষুদ্র ব্যবসাযীদের কল্যাণে বিশেষ প্রকল্প চালু করবো। ফুটপাতে যারা ব্যবসা করে জীবিকা চালান, তাদের ব্যাপারে সুস্পষ্ট নীতিমালা সবার সমম্বয়ে প্রণয়ন করবো।
সভায় আরও বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান, উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ, উত্তর জেলা আওয়ামী লীগ নেতা ও ফটিকছড়ি উপজেলার সাবেক চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম,মোতালেব চৌধুরী, প্রবীর দাশ তপু, শওকত হোসেন, নুরুল আকবর, নুরুল করিম, কাউন্সিলর প্রার্থী আবদুস সালাম মাসুম, মহিলা কাউন্সিলর প্রার্থী নিলু নাগ, শওকত হোসেন মুন্না, নাছির উদ্দিন, রফিকুল মন্নান জুয়েল, সজীব তালুকদার, নুরুল আলম লেদু, মো. কামাল হোসেন, খন্দকার মো. দেলোয়ার, আলমগীর, জহির উদ্দিন প্রমুখ। বিজ্ঞপ্তি