উদীয়মানের শুভসূচনা, জয়ের ধারায় ব্রাদার্স অ্যাকাডেমি

34

মেয়র অ্যাকাডেমি কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে উদীয়মান এবং ব্রাদার্স ক্রিকেট অ্যাকাডেমি নিজ নিজ খেলায় জয়লাভ করেছে। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম খেলায় উদীয়মান ক্রিকেট অ্যাকাডেমি ১০ রানে ইস্পাহানী ক্রিকেট অ্যাকাডেমিকে পরাজিত করে টুর্নামেন্টে শুভসূচনা করেছে। দিনের দ্বিতীয় খেলায় ব্রাদার্স ক্রিকেট অ্যাকাডেমি ৬৯ রানে জুনিয়র ক্রিকেট ট্রেনিং অ্যাকাডেমিকে পরাজিত করে। নিজেদের প্রথম ম্যাচে ব্রাদার্স হেরে গিয়েছিল ব্রাইট ক্রিকেট অ্যাকাডেমির কাছে।
টসে জিতে উদীয়মান প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার খেলে ৭ উইকেট হারিয়ে ১১৫ রান সংগ্রহ করে। ওপেনার ফারহান সর্বোচ্চ ৫৭ রান করেন। ৫৫ বল খেলে ২টি চার এবং ৫টি ছক্কার সাহায্যে তিনি ঐ রান সংগ্রহ করেন। ইশতিয়াক(৭), কফিল (০) এবং আরমানউল্লাহ (৭) সুবিধা করতে পারেননি। পরের দুই ব্যাটসম্যান তানভীর সাদাত ১৭ এবং শোয়েইব ১৪ রান করলে উদীয়মান শতের কোটা পার করতে সমর্থ হয়।
ইস্পাহানীর কাজী কামরুল এবং মো. রুবেল ২টি করে উইকেট দখল করেন। সুশান্ত দাশ এবং অরিন পান ১টি করে উইকেট।
১১৬ রানের লক্ষ্যে খেলতে নেমে ইস্পাহানী ক্রিকেট অ্যাকাডেমি নির্ধারিত ২০ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে ১০৫ রানে থেমে যায়। শুরুতে ভালো সম্ভাবনা দেখালেও পরে তা আর ধরে রাখতে পারেনি ইস্পাহানী। উদ্বোধনী জুটিতে রায়েদ আহমেদ এবং নাজিম উদ্দিন ৫৩ রান করেন। রায়েদ ৩১ এবং নাজিম উদ্দিন ২৫ রান করে আউট হন। অন্যদের মধ্যে অধিনায়ক কাজী কামরুল ১৩ এবং ৭ নম্বরে খেলতে নামা আশরাফুল হোসেন ১৬ বলে ২১ রান করেন। বাকিদের ব্যাট তেমন সুবিধা করতে না পারলে ১০ রানের পরাজয় নিয়ে মাঠ ত্যাগ করতে হয় তাদের। উদীয়মানের তানভীর সাদাত ১৩ রান দিয়ে ৩টি এবং সিরাজ শুভ ৮ রান দিয়ে ২টি উইকেট দখল করেন। তৌহিদুল আলম,সাদাত হোসেন এবং শোয়েইব প্রত্যেকেই নেন ১টি করে উইকেট।
গ্রæপ লিগে নিজেদের দু’টি ম্যাচেই পরাজিত হয়ে এবারের টুর্নামেন্ট থেকে খালি হাতেই ফিরতে হচ্ছে ইস্পাহানিকে। অপরদিকে উদীয়মান-রাইজিং ম্যাচেই নির্ধারিত হবে কোন্ দল সেমিতে যাচ্ছে।
উদীয়মান ক্রিকেট অ্যাকাডেমির ফারহান ম্যান অবদি ম্যাচ পুরস্কার লাভ করেন। তার হাতে ক্রেষ্ট তুলে দেন সিজেকেএস ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান মিনহাজ উদ্দিন আহমেদ।
একই ভেন্যুতে অনুষ্ঠিত দিনের অপর খেলায় টসে জিতে ব্রাদার্স ক্রিকেট অ্যাকাডেমি প্রথমে ব্যাট করতে নামে। ১৯.২ ওভার খেলে ১৩৫ রান করে তারা অল আউট হয়। উদ্বোধনী জুটি ৩০ রান সংগ্রহ করে বিচ্ছিন্ন হন। ওপেনার ফারদিন খান ২৯ এবং ইফতেখার সাজ্জাদ ২২ রান করেন। তিন নম্বরে খেলতে নামা মইনুল হোসেন ২২ বলে ২৭ রান করেন। এছাড়া মনিরুল ১০,মহিউদ্দিন ১০ এবং ওয়াহিদুল আলম ১৫ রান করেন।
জুনিয়র ক্রিকেট অ্যাকাডেমির ফারুক আল হাসান ১৬ রান দিয়ে ৪টি উইকেট দখল করেন। এছাড়া মনিরুল হক, মনিরুজ্জামান এবং তন্ময় পাটওয়ারী প্রত্যেকে পান ২টি করে উইকেট।
জুনিয়র ক্রিকেট ট্রেনিং অ্যাকাডেমি জবাব দিতে নেমে ১৬.২ ওভার খেলে মাত্র ৬৬ রানে অল আউট হয়ে যায়। দলের পক্ষে কফিল উদ্দিন সর্বোচ্চ ২৫ রান করেন ২৩ বল খেলে। এছাড়া মো.সজিব ১৩ এবং তারেক আজিজ ১২ রান করেন। ব্রাদার্স ক্রিকেট অ্যাকাডেমির সাখাওয়াত হোসেন ১১ রান দিয়ে ৪টি উইকেট তুলে নেন। ওয়াহিদুল আলম ১৭ রান দিয়ে পান ৩টি উইকেট। ইফতেখার সাজ্জাদ দখল করেন ১টি উইকেট। ম্যান অব দি ম্যাচ হন ব্রাদার্স ক্রিকেট অ্যাকাডেমির সাখাওয়াত হোসেন। তার হাতে ক্রেষ্ট তুলে দেন সিজেকেএস ক্রিকেট কমিটির যুগ্ম সম্পাদক শওকত হোসেন।
আজকের খেলা: সিসিএ বনাম নিও ক্রিকেট অ্যাকাডেমি(৯টা)।