উত্তর ফকিরপাড়া সমাজের বার্ষিক মিলনমেলা ও গুণীজন সংবর্ধনা

165

ব্যাপক উৎসাহ-উদ্দীপনা এবং উৎসবমূখর পরিবেশে সীতাকুন্ড উপজেলার দক্ষিণ সলিমপুরে ‘সৎ পথে চলবো, সুন্দর জীবন গড়বো’ শ্লোগানকে বুকে ধারণ করে উত্তর ফকিরপাড়া সমাজের উদ্যোগে দিনব্যাপী ‘৪র্থ বার্ষিক মিলনমেলা ও গুণীজন সংবর্ধনা’ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। সমাজের সদস্য মো. নুরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিতি হিসেবে উপস্থিত ছিলেন প্রয়াত সাবেক সংসদ সদস্য এ কে এম কাশেম মাস্টারের ছোট ভাই ও সলিমপুরের অন্যতম সমাজ সংগঠক এ কে এম জাফর উল্লাহ। বিশেষ অতিথি ছিলেন সলিমপুর ইউনিয়নের বরেণ্য ব্যক্তিবর্গ।
অনুষ্ঠানে স্থানীয় অধিবাসী শিল্পতি মো. এ কে এম জাফর উল্লাহ, স্যার আশুতোষ ডিগ্রি কলেজের প্রভাষক (উদ্ভিদবিদ্যা) বিসিএস ক্যাডার রাশেদা নাসরিন, সমাজসেবক মো. শফি, শিল্পপতি মো. মাহাবুল আলম সওদাগর, সমাজসেবক মো. নুরুল হুদা, অসংখ্য সামাজিক সেবামূলক প্রতিষ্ঠান গড়ে তোলার কারিগর মো. আব্দুস সালাম, সমাজসেবক মোহাম্মদ আলী, মো. আমির হামজা, মো. দিদারুল আলম, মো. আব্দুস সালাম, মো. সালে জহুর, মো. শাহাদাত হোসেন সওদাগরকে গুণীজন সংবর্ধনা দেয়া হয়। এছাড়াও স্থানীয়ভাবে যে সমস্ত যুবক মাদক, সন্ত্রাস ও নানান অপরাধমূলক কর্মকাÐ বিরোধী কাজে যুক্ত, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গঠন ও নেতৃত্ব দিয়ে সমাজ ও রাষ্ট্রের সহায়ক শক্তি হিসেবে কাজ করছে তাদের তাদের মধ্যে সৎ ও নিষ্ঠাবান হিসেবে মো. ঈমাম হাসান, মো. আলাউদ্দিন সুজন, মো. সরোয়ার আলম, মো. সোহেল, মো. সাদেক মনজু, মো. তারেককে সংবর্ধনা ও সম্মাননা প্রদান করা হয়।
সকালে উদ্বোধনী পর্বে বেলুন উড়িয়ে দিনব্যাপি অনুষ্ঠানের সূচনা করা হয়। পরে মাদক বিরোধী প্রতিবাদ ও প্রতিরোধ র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিতে ‘করবো মোরা মাদক বর্জন, গড়বো মোরা সুন্দর জীবন’ শ্লোগানে স্থানীয় তরুণ-প্রবীণের অংশগ্রহণে বিপুলসংখ্যক অধিবাসী উপস্থিত ছিলেন।
অতিথিবৃন্দের উপস্থিতিতে প্রায় ২০০০ হাজার আমন্ত্রিত এলাকাবাসীকে নিয়ে এই মিলন মেলা উদ্যাপন করা হয়। দিনব্যাপি নানান আয়োজনে ছিল মধ্যাহ্নভোজ, গুণীজন সংবধর্না, সৎ ও নিষ্ঠাবান যুবকদের ‘সততা সম্মাননা’, মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান, গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলাধুলার প্রতিযোগিতা ও র‌্যাফেল ড্র। সমাজের প্রায় সমস্ত এলাকাবাসীর প্রাণবদ্ধ স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্ঠানের মাঠ প্রাঙ্গণ হয়ে উঠে এক অনাবিল সোহার্দ্যপূর্ণ মিলনমেলায়।আয়োজনে সার্বিকভাবে দায়িত্ব পালন করেন এবং উপস্থিত ছিলেন আয়োজক কমিটির প্রধান আহবায়ক মো. শাহাদাত হোসেন সওদাগর, সচিব মো. আবু রায়হান, অর্থ সম্পাদক মো. কাইছার, দপ্তর সম্পাদক মো. আনোয়ার, সার্বিক সমন্বয়ক মো. ইশতিয়াক, মো. রহিম উদ্দিন, মো. ফারুক, মো. লিটন, মো. পারভেজ, মো. জহির ও মো. সুমন। বিজ্ঞপ্তি