উখিয়ায় ৭৩ হাজার ৩৪৭ শিশুকে হাম রুবেলা ভ্যাকসিন দেয়া হবে

16

উখিয়া প্রতিনিধি

জাতীয় হাম রুবেলা ক্যাম্পেইন উপলক্ষে এক এডভোকেসি সভা রবিবার উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রঞ্জন বড়ুয়া রাজনের সভাপতিত্বে অনুষ্ঠিত হাম রুবেলা ক্যাম্পেইনের উপর তথ্য উপস্থাপনা করেন মেডিকেল অফিসার ডাক্তার এহসান উল্লাহ সিকদার।
সভায় বক্তব্য রাখেন আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মেরাজ হোসেন চয়ন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জসিম উদ্দিন মাহমুদ ইউচুপ, উপজেলা শিক্ষা কর্মকর্তা সুব্রত কুমার ধর, উখিয়া উপজেলা স্যানেটারি কর্মকর্তা ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ নুরুল আলম, উখিয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফারুক আহমদ, উখিয়া ইমাম সমিতির সাধারণ সম্পাদক মাওলানা জাফর আলম, ইপিআই বিভাগের বোরহান উদ্দিন ও পরিসংখ্যান বিভাগের সঞ্জয় দাস।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহযোগিতায় স্বাস্থ্য বিভাগ আয়োজিত সভায় জানানো হয়, ১৮ মার্চ থেকে ১১ এপ্রিল ৩ সপ্তাহব্যাপী জাতীয় হাম রুবেলা ক্যাম্পেইনে ৯ মাস থেকে ১০ বছরের কম বয়সী সকল শিশুকে টিকা দেয়া হবে। তৎমধ্যে ৪২ হাজার ৬শত ৯৭ জন স্কুল শিক্ষার্থী ও ২৭ হাজার ৬ শত ৫০ জন কমিউনিটি শিশু সহ মোট ৭০ হাজার ৩ শত ৪৭ হাজার শিশুকে হাম রুবেলা ভ্যাকসিন প্রদানের লক্ষ্য মাত্রা নির্ধারণ করা হয়েছে।
সভায় সরকারি কর্মকর্তা, স্বাস্থ্য বিভাগের পরিদর্শক, স্বাস্থ্য সহকারী, এনজিও কর্মী, গণমাধ্যম কর্মী ও ইমাম উপস্থিত ছিলেন।
উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রঞ্জন বড়ুয়া রাজন জানান, হাম-রুবেলা ক্যাম্পেইন ২০২০ সফলভাবে সম্পন্ন করতে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তবে এ কর্মসূচি বাস্তবায়নে শিক্ষক ইমাম সহ স্বাস্থ্য বিভাগের সকল স্তরের কর্মকর্তা, কর্মীবাহিনী এবং অভিভাবকগণের সর্বাত্মক সহযোগিতা প্রয়োজন।