উখিয়ায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার

48

উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের মরিচ্যা সেতুনিরপাড়া গ্রামের কাকলি বড়–য়া (২৩) নামের এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে স্বজন ও স্থানীয় এলাকাবাসী। তিনি ওই এলাকার নিটু বড়ুয়ার স্ত্রী। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ জিম্মায় নিয়ে ময়না তদন্তের জন্য কক্সবাজার সরকারি হাসতাপাতালের মর্গে প্রেরণ করেছে। গত সোমবার রাত সাড়ে ৯ টার দিকে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে জানা গেছে, বিয়ের পর থেকে স্বামী ও তার পরিবারের লোকজন যৌতুকের জন্য নির্যাতন করতো কাকলিকে। সম্প্রতি বিষয়টি মারাত্মক আকারে ধারণ করে, এমনকি গত কয়েকদিন ধরে বেশ কয়েকবার তাকে মারধর করে স্বামীর স্বজনেরা। এর ধারাবাহিকতায় গতকাল বুধবার রাতেও স্বামী ও তার স্বজনরা পাশবিক নির্যাতন চালিয়ে কাকলিকে হত্যা করে বলে জানান তারা। স্থানীয় লোকজনের দাবি, তাকে পিটিয়ে হত্যা করে আত্মহত্যা করেছে বলে চালিয়ে দেয়া হচ্ছে। তবে নিহতের মাথায় ও পিঠে জখমের চিহ্ন পেয়েছে পুলিশ।
নিহত কাকলি বড়–য়ার বাবা রুমখা বড়বিলের সুদর্শন বড়ুয়া জানান, তার মেয়েকে যৌতুকের জন্য দীর্ঘদিন ধরে নির্যাতন করে আসছিল জামাই ও তার পরিবারের সদস্যরা। কিন্তু আমার আর্থিক অবস্থা খারাপ হওয়ার কারণে তা পূরণ করতে পারিনি। যার কারণে তারা আমার মেয়েকে হত্যা করেছে। বর্তমানে ২টি সন্তান রয়েছে তাদের সংসারে। তিনি তার মেয়ে হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের মাধ্যমে বিচার দাবি করেন।
উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল খায়ের বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার মর্গে প্রেরণ করা হয়েছে। তবে এখনো পর্যন্ত কারো পক্ষ থেকে কোনো অভিযোগ পাওয়া যায়নি। যদি অভিযোগ পাওয়া যায়, তাহলে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।