উইসডম লিডারশিপ ক্যাম্পে লিওদের প্রাণোচ্ছ্বল একদিন

39

লিও ক্লাব অব চিটাগাং ইম্পেরিয়াল সিটির সদস্যদের নিয়ে সীতাকুÐ আদর্শ উচ্চ বিদ্যালয়ে শনিবার আয়োজন করা হয় ক্লাবের বার্ষিক লিডারশিপ ক্যাম্প ‘উইসডম’। পরিচয় পর্ব শেষে শুরু হয় প্রথম ট্রেনিং সেশন। ‘ইয়থ এমপাওয়ারমেন্ট এন্ড লিও : এ ফিউচার লিডার’ বিষয়ে বক্তৃতা দিতে গিয়ে মুগ্ধতা ছড়ান প্রশিক্ষক লায়ন ডা. আবদুল্লাহ আল হারুন। এরপর ক্যারিয়ার পাঠশালা নিয়ে প্রশিক্ষণ পরিচালনায় আসেন লায়ন্স জেলা ৩১৫-বি৪ বাংলাদেশের জিএমটি কো-অর্ডিনেটর লায়ন আরিফ আহমেদ। অনার্স শেষ করেছে কিংবা মাস্টার্স করছে এমন সময়ে শিক্ষার্থীরা ক্যারিয়ার নিয়ে কি ভাববে, কোনদিকে যাওয়ার সিদ্ধান্ত নিবে এসব বিষয়ে প্রাণবন্ত সেশনটি আড্ডায় পরিণত হয়ে ওঠে। অংশ নেয়া লিওদের প্রশ্ন আর প্রশিক্ষকের উত্তর পুরো সেশনটাকেই মাতিয়ে রাখে। এরপর শুরু হয় আইকিউ টেস্ট। অংশগ্রহণকারী লিওদের ৮টি টিমে ভাগ করে গঠন করা হয় পৃথক পৃথক টিম। টিম লিডার তার সদস্যদের সাথে নিয়ে টিমের নামকরণ করেন। এ পর্বটি পরিচালনা করেন লায়ন্স ক্লাব ট্রেজারার লায়ন তারিকুল আলম। আইটি বিষয়ক ট্রেনিং পরিচালনা করে অংশগ্রহণকারীদেরই একজন, লিও ক্লাব অব চিটাগাং ইম্পেরিয়াল সিটির এক্সিকিউটিভ মেম্বার লিও মিজানুর রহমান। ‘বি স্মার্ট উইথ টেকনোলজি’ বিষয়ে স্মার্ট ফোনটিকে ফেসবুক, ইউটিউবের বাইরেও নিজের প্রয়োজনে আরো কি কি কাজে লাগানো যায়, কত সহজে অনেক কাজ সমাধা করা যায় সে বিষয়ে ৩০ মিনিটের সেশন পরিচালনা করে লিও মিজান। এরপর লিওদের নিজেদের পরিবেশনায় শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।
শেষ বিকেলে গুলিয়াখালী সৈকতে যাওয়ার আগে অংশগ্রহণকারীদের মাঝে বিতরণ করা হয় সার্টিফিকেট। সংক্ষিপ্ত পরিসরে আয়োজিত এ পর্বে প্রধান অতিথি ছিলেন, লায়ন্স জেলার দ্বিতীয় ভাইস গভর্নর লায়ন শেখ সামুদ্দিন সিদ্দিকী। লিও ক্লাব প্রেসিডেন্ট লিও আহমেদ উল্লাহ পাপনের সভাপতিত্বে ও ক্যাম্প কো-অর্ডিনেটর লায়ন কাশেম শাহ’র পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন কেবিনেট ট্রেজারার লায়ন আশরাফুল আলম আরজু, লায়ন্স ক্লাবের চার্টার প্রেসিডেন্ট লায়ন রোসাঙ্গীর বাচ্চু, সিনিয়র গভর্নর অ্যাডভাইজার লায়ন মোহাম্মদ আলী চৌধুরী, লিও ক্লাব অ্যাডভাইজার লায়ন নুরুল আরশাদ চৌধুরী, লায়ন্স ক্লাব প্রেসিডেন্ট লায়ন আবদুল মতিন, লায়ন শাহতাব উদ্দিন, সেক্রেটারি লায়ন মোহাম্মদ মহিউদ্দিন, লায়ন মিজানুর রহমান, লায়ন আবু রায়হান প্রমুখ।
ক্যাম্পের বিভিন্ন ইভেন্ট পরিচালনা করেন ক্যাম্প চেয়ারম্যান লিও সীমান্ত বড়–য়া, লিও ক্লাব ভাইস প্রেসিডেন্ট লিও মোহাম্মদ জাহেদ, সেক্রেটারি লিও কামরুন নাহার কল্পনা, ক্যাম্প সেক্রেটারি লিও সামিরা আক্তার, ট্রেজারার লিও সাইফুল্লাহ খান রানা। তাদের সহযোগিতায় ছিলেন, লিও জেলার পাস্ট প্রেসিডেন্ট লায়ন ওবায়দুর রহমান, লায়ন জাহেদুল আলম সাকিব, পাস্ট প্রেসিডেন্ট নুরুল আফসার জুয়েল, জোন ডিরেক্টও লিও আরসেল আজিম মোহন, সদ্যপ্রাক্তন প্রেসিডেন্ট লিও মহিউদ্দিন সিরাজ। বিজ্ঞপ্তি