ঈদে নিরাপত্তার হুমকি নেই

29

এবার নগরীতে ঈদ জামাতকে কেন্দ্র করে কোনও ধরনের নিরাপত্তা হুমকি নেই বলে জানিয়েছেন সিএমপি কমিশনার মাহবুবর রহমান। এরপরও তিন বছর আগের শোলাকিয়ার ঈদের জামাতে প্রবেশ পথে জঙ্গি হামলার বিষয়টি মাথায় রেখে নগরীতে ঈদ জামাতের নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে বলে জানিয়েছেন নগর পুলিশের এই শীর্ষ কর্মকর্তা।
গতকাল সোমবার নগরীর জমিয়াতুল ফালাহ জামে মসজিদে নগরীর প্রধান ঈদ জামাতের স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি একথা জানান। এসময় নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম, ট্রাফিক বিভাগের (উত্তর) উপ-কমিশনার হারুনুর রশিদ হাযারি, উপ-কমিশনার (দক্ষিণ) মেহেদী হাসান ও নগর বিশেষ শাখার উপ-কমিশনার আব্দুর ওয়ারিশ, কাউন্টার টেররিজম ইউনিটের উপ-কমিশনার মো. শহীদুল্লাহ তার সাথে ছিলেন।
ঈদ জামাতের স্থান পরিদর্শন শেষে পুলিশ কমিশনার মাহবুবর রহমান উপস্থিত সাংবাদিকদের বলেন, কয়েক বছর আগে শোলাকিয়া ঈদগা মাঠে ঈদ জামাতে প্রবেশ পথে যে জঘন্য জঙ্গি হামলার ঘটনা ঘটেছে, সেটা মাথায় রেখেই নিরাপত্তা পরিকল্পনা ও সম্ভাব্য সবরকম ব্যবস্থা নেয়া হয়েছে। আমরা যে কোনও ধরনের হুমকিকে বিবেচনায় নিয়ে বিশেষায়িত ইউনিটগুলোকে যথাস্থানে প্রস্তুত রাখছি। সোয়াত ও বম্ব ডিসপোজাল ইউনিট ঈদগাঁ মাঠের আশপাশে তৎপর থাকবে। নিরাপত্তাজনিত কোনও সমস্যা দেখা দিলে আমরা যেন তাৎক্ষণিকভাবেই সর্বোচ্চ শক্তি দিয়ে তা মোকাবেলা করতে পারি।
উল্লেখ্য, নগরীর ৪১টি ওয়ার্ডে সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় ছোট-বড় একশ’ ৬৪ স্থানে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। প্রধান জামাত অনুষ্ঠিত হবে জমিয়তুল ফালাহ জামে মসজিদে। সকাল আটটা ও নয়টায় দুই দফায় অনুষ্ঠেয় ঈদ জামাতে লক্ষাধিক লোক অংশ নেবেন বলে আয়োজকরা জানিয়েছেন।