ঈদগাঁওকে উপজেলা ও হাইস্কুলকে জাতীয়করণ করা হবে : কমল

48

কক্সবাজার সদরের গুরুত্বপূর্ণ জনপদ ঈদগাঁওকে উপজেলা এবং ঐতিহ্যবাহী ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয়কে জাতীয়করণের জন্য কাজ শুরু করা হবে। গত রবিবার বিকেলে ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল একথা বলেন। বিদ্যালয় পরিচালনা পরিষদ সভাপতি মাহমুদুল করিম মাদুর সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক মো. ইব্রাহীম ও শিক্ষার্থীদের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কক্সবাজার উন্নয়ন কর্র্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ।
তিনি তার বক্তব্যে বলেন, ভালো মানুষ হতে হলে ভাল ভাবে পড়াশুনা করতে হবে। শিক্ষকদের হতে হবে আদর্শবান। বন্ধ করতে সব ধরনের দুর্নীতি। তদবিরের মাধ্যমে যারা ক্ষমতায় আসে তারা কখনও যোগ্য হতে পারেনা। দুর্নীতিবাজরা সবসময় দুর্বল থাকে। শক্তি প্রয়োগ করে তারা সবকিছু কব্জা করে নিতে চায়। দেশকে ভালবাসতে হবে এবং সবার অংশগ্রহণে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদক, সন্ত্রাস, দুর্নীতি বন্ধ করতে বদ্ধপরিকর।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে আরো বক্তব্য রাখেন জালালাবাদের ইউপি চেয়ারম্যান এবং সাবেক ছাত্রনেতা ইমরুল হাসান রাশেদ এবং ঈদগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহম্মদ রফিকুল ইসলাম। বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জসিম উদ্দিন। আলোচনা অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান সোহেল জাহান চৌধুরী, প্রবীণ আ.লীগ নেতা মুক্তিযোদ্ধা মাস্টার নুরুল আজিম, ঈদগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বদিউর রহমান, চৌফলদন্ডী ইউপি আ.লীগ সভাপতি এহেছানুল হক, জালালাবাদ ইউপি আ.লীগ সভাপতি সেলিম মোর্শেদ ফরাজী, সাধারণ সম্পাদক মমতাজুল ইসলাম, ঈদগাঁও ইউনিয়ন আ.লীগ সাধারণ সম্পাদক তারেক আজিজসহ, অভিভাবক, কর্মরত শিক্ষক কর্মচারী, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।