ইস্ট বেঙ্গলের ‘না’, আসছে আই-লিগ চ্যাম্পিয়ন চেন্নাই!

29

আগামী ১৯ থেকে ৩১ অক্টোবর চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে খেলার জন্য কলকাতা গিয়ে সেখানকার তিন জনপ্রিয় দল ইস্টবেঙ্গল, মোহনবাগান ও মোহামেডানকে আমন্ত্রণ জানিয়ে এসেছিলেন আয়োজক চট্টগ্রাম আবাহনীর কর্মকর্তারা।
মোহনবাগান ও মোহামেডান লিখিত সম্মতি জানালেও ইস্টবেঙ্গল ঝুলিয়ে রেখেছিল আয়োজকদের। শেষ পর্যন্ত দলটির আসার সম্ভাবনা নেই বললেই চলে।
বিকল্প হিসেবে আয়োজক চট্টগ্রাম আবাহনী ইন্ডিয়া লিগ (আই-লিগ) চ্যাম্পিয়ন চেন্নাই সিটি ফুটবল ক্লাবকে আমন্ত্রণ জানিয়েছিল। ক্লাবটি গতকাল শনিবার শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে খেলার সম্মতি দিয়েছে। চট্টগ্রাম আবাহনীর মহাসচিব সামশুল হক চৌধুরীকে লেখা চিঠিতে এ সম্মতি জানিয়েছেন চেন্নাই সিটি এফসি’র প্রধান বাণিজ্যিক কর্মকর্তা সুধীর মেনন।
ভারতের ও বাংলাদেশের তিনটি করে ক্লাবের পাশপাশি মালদ্বীপের সিটি স্পোর্টস শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের তৃতীয় আসরে অংশগ্রহণের নিশ্চয়তা পেয়েছে আয়োজকরা। বাকি এক ক্লাব হওয়ার সম্ভাবনা আছে থাইল্যান্ডের। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের সাংগঠনিক কমিটির সদস্য আবু হাসান চৌধুরী প্রিন্স বর্তমানে থাইল্যান্ড সফর করছেন।
সেখানকার একটি ক্লাব আসবে বলেও ব্যাংকক থেকে নিশ্চিত করেছেন আবু হাসান চৌধুরী প্রিন্স।
এদিকে ভারতের চেন্নাই সিটি ফুটবল ক্লাব আমন্ত্রণ পেয়ে খেলার লিখিত সম্মতি দিলেও তাদের অংশগ্রহণ এখনো নিশ্চিত হয়নি বলে উল্লেখ করে টুর্নামেন্টের প্রধান সমন্বয়ক তরফদার মো. রুহুল আমিন বলেছেন, ‘সব কিছু চূড়ান্ত হতে আরো কয়েকদিন সময় লাগবে। আমরা এখনো বলছি না যে, ইস্টবেঙ্গল খেলবে না কিংবা চেন্নাই সিটি এফসি আসছে। আমরা হাতে বিকল্প রাখার জন্যই চেন্নাই সিটি এফসিকে আমন্ত্রণ জানিয়েছি।’