ইমরান খানের ছবি ঢাকলো ভারতের ক্রিকেট ক্লাব

40

কাশ্মিরে জঙ্গি হামলায় ভারতীয় কর্তৃপক্ষ ইসলামাবাদের সংশ্লিষ্ট তার অভিযোগ তোলার পর পাকিস্তানের প্রধানমন্ত্রী ও সাবেক ক্রিকেট তারকা ইমরান খানের ছবি ঢেকে দিয়েছে ভারতের একটি ক্রিকেট ক্লাব। শনিবার দ্য ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়ার (সিসিআই) রেস্তোরায় থাকা পাকিস্তানের প্রধানমন্ত্রীর ছবিটি ঢেকে দেওয়া হয় বলে নিশ্চিত করেছেন ক্লাবটি ঊর্ধ্বতন কর্মকর্তারা।
গত বৃহস্পতিবার (১৪ ফেব্রæয়ারি) কাশ্মিরের পুলওয়ামাতে ভারতের ‘সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের’ গাড়ি বহরে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে। এতে বাহিনীটির ৪৪ জন সদস্য প্রাণ হারায়। হামলার পর পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ এর দায় স্বীকার করে। তারা দাবি করে, তাদের হয়ে পুলওয়ামারই এক বাসিন্দা আদিল আহমেদ দার ওই হামলা চালিয়েছে। হামলার জন্য ইসলামাবাদকে দায়ী করে ভারতীয় কর্তৃপক্ষ। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে অভিযোগ করা হয়, ইসলামাবাদ জইশ-এ-মোহাম্মদ ও তাদের নেতা মাসুদ আজহারকে প্রশ্রয় দিচ্ছে। ভারতীয় কর্তৃপক্ষের বিবৃতির পরই পাকিস্তানের প্রধানমন্ত্রীর ছবি ঢেকে ফেলার সিদ্ধান্ত নেয় সিসিআই।
ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সংস্লিষ্ট একটি ইউনিট হলো সিসিআই। ক্লাবের অধীনে থাকা বহু টেস্ট ম্যাচের মাঠ চমুম্বাইয়ের ব্রাবোর্ন স্টেডিয়াম বিবেচিত হয় ভারতের ক্রিকেটের কেন্দ্রবিন্দু হিসেবে।