ইপিজেডে সিসি ক্যামেরা কার্যক্রমের উদ্বোধন

37

নগরীর ইপিজেড থানা এলাকার সল্টগোলা মোড় হতে সিমেন্ট ক্রসিং মোড় পর্যন্ত সর্বমোট ২১টি সিসি ক্যামেরা (আইপি ক্যামেরা) কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান বিপিএম, পিপিএম।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ কমিশনার এলাকার আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখা এবং অপরাধী সনাক্তে প্রত্যেক বাড়িওয়ালা এবং ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদেরকে বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানের সামনে সিসি ক্যামেরা স্থাপনের জন্য অনুরোধ জানান। সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে সোচ্চার থাকার এবং পুলিশকে তথ্য দিয়ে সহযোগীতা করার জন্য নগরবাসীকে আহবান জানান তিনি। তিনি বলেন পর্যায়ক্রমে মহানগরের সবকটি এলাকা সিসি ক্যামেরার আওতায় আনা হবে। সিসি ক্যামেরার মাধ্যমে অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভব হবে বলেও জানান তিনি।
সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আমেনা বেগম, বিপিএম, উপ-পুলিশ কমিশনার (বন্দর) মো. হামিদুল আলম, বিপিএম, পিপিএম, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-বন্দর) ফাতিহা ইয়াছমিন, কমিউনিটি পুলিশিং চট্টগ্রাম মহানগর কমিটি, সদস্য সচিব, অহিদ সিরাজ চৌধুরী স্বপন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মো. আসলাম হোসেন, আহবায়ক, ইপিজেড থানা কমিনিউটি পুলিশিং সমন্বয় কমিটি, পৃষ্ঠপোশকতায় তাহমিনা এন্টারপ্রাইজ এর স্বত্ত্বাধিকারী মোরশেদ আলম চৌধুরী তাজু প্রমুখ উপস্থিত ছিলেন। খবর বিজ্ঞপ্তির