ইনিয়েস্তা-ভিয়াদের সহজেই হারালো বার্সা

26

প্রাক-মৌসুম পর্বটা ভালোই হলো বার্সেলোনার। জাপান সফরে শেষটা হলো দারুণ এক জয় দিয়েই। কার্লেস পেরেসের জোড়া গোলে ভিসেল কোবেকে ২-০ গোলে হারিয়েছে স্প্যানিশ জায়ন্টরা। মজার ব্যাপার রেকুটেন কাপের এই স্মরণীয় ম্যাচে প্রতিপক্ষ হিসেবে বার্সা পেয়েছে তাদেরই তিন সাবেক ফুটবলার আন্দ্রস ইনিয়েস্তা, ডেভিড ভিয়া ও সের্জি সাম্পারকে।
এ ম্যাচ জিতে হুয়ান গাম্পার ট্রফির আগে নিজেদের সতেজ করে নিতে পারলো বার্সা। যেখানে আগামী ৪ আগস্ট রাতে ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে ইংলিশ জায়ান্ট আর্সেনালের মুখোমুখি হবে দলটি। এরপর বার্সেলোনার পুরো স্কোয়াড পা রাখবে মার্কিন যুক্তরাষ্ট্রে, যেখানে ইতালিয়ান জায়ান্ট নাপোলির বিপক্ষে মায়ামি ও অ্যান আর্বরে দুটি প্রীতি ম্যাচ খেলবেন মেসিরা।
জাপানের ভিসেল কোবের বিপক্ষে ম্যাচে বার্সার একাদশে ছিলেন না মেসি-সুয়ারেজ-পিকেদের মতো শীর্ষ তারকারা। তবু ম্যাচটিকে বলা হচ্ছিল বার্সা ও সাবেক বার্সা তারকাদের মিলনমেলা। যদিও ভিসেল কোবের ডেভিড ভিয়া কিংবা সাম্পের কেউই ঠিক নামের মর্যাদা রাখতে পারেননি। তবে শাবেক ক্লাবের বিপক্ষে দলের হয়ে দুটি অসাধারণ সুযোগ তৈরি করে নজর কেড়েছেন ইনিয়েস্তা।
প্রথমার্ধে গোল না হলেও বেশ উপভোগ্য খেলা উপহার দিয়েছে দুই দলের খেলোয়াড়রা। তবে বার্সার সবচেয়ে সহজ সুযোগটি নষ্ট হয় ৪২তম মিনিটে। অ্যাতলেটিকো মাদ্রিদ থেকে সম্প্রতি বার্সায় যোগ দেওয়া আঁতোয়া গ্রিজম্যানের শট বারের উপর দিয়ে চলে যায়। যদিও এসব মিসের যন্ত্রণায় পুড়তে হয়নি কাতালানদের। দ্বিতীয়ার্ধে যন্ত্রণার অবসান ঘটান পেরেস।