‘ইতি তোমারই ঢাকা’

274

আগামীকাল শুক্রবার সিলভার স্ক্রিন সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র ‘ইতি, তোমারই ঢাকা’। ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় ১১ জন চলচ্চিত্র নির্মাতা তৈরি করেছেন ‘ইতি, তোমারই ঢাকা’ ছবিটি। চলচ্চিত্রের মূল বিষয় রাজধানী ঢাকা। এই চলচ্চিত্রে উঠে এসেছে ঢাকার নিম্নবিত্ত মানুষের জীবনযাপন, তাদের সংগ্রাম আর বেঁচে থাকার নিরন্তর যুদ্ধ।
সেই সঙ্গে ঢাকার নিজস্ব সংস্কৃতিও ফুটে উঠেছে চলচ্চিত্রে। এর সবকিছুই নিপূণ দক্ষতায় তুলে ধরেছেন ১১ জন তরুণ নির্মাতা। আর এই তরুণ নির্মাতারা হলেন গোলাম কিবরিয়া ফারুকী, মাহমুদুল ইসলাম, মীর মোকাররম হোসেন, রাহাত রহমান, রবিউল আলম, সৈয়দ সালেহ আহমেদ সোবহান, সৈয়দ আহমেদ শাওকী, তানিম নূর, তানভীর আহসান, কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় ও নুহাশ হুমায়ূন। বহু প্রতীক্ষার পর ১৫ নভেম্বর ছবিটি মুক্তি পাচ্ছে। ছবির ক্রিয়েটিভ প্রোডিউসার আবু শাহেদ ইমন বলেন, ‘এটা বাংলাদেশের এ এযাবৎকালের সবচেয়ে বড় মিডিয়া কলাবুরেশন। ১১ জন পরিচালক, অর্ধশতাধিক অভিনয়শিল্পী এবং শতাধিক কলাকুশলীর এই যে সহযোগিতা, দেশের সিনেমার ইতিহাসে বড় পর্দায় এত বৈচিত্র্যময় প্রজেক্ট আগে দেখা যায়নি। কাজেই প্রত্যাশা করি, দর্শক নতুন কিছু দেখতে পাবে। ছবিটি দর্শকের জন্য ভিন্ন অভিজ্ঞতার সুযোগ নিয়ে আসবে।’
ছবিতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, নুসরাত ইমরোজ তিশা, অ্যালেন শুভ্র, অর্চিতা স্পর্শিয়া, ইরেশ যাকের, গাউসুল আলম শাওন, মুস্তাফা মনোয়ার, মনোজ প্রামাণিক, ইন্তেখাব দিনার, রওনক হাসান, শেহতাজ মনিরা হাশেম, শতাব্দী ওয়াদুদ, শাহনাজ সুমিয়া, ইয়াশ রোহান প্রমুখ। এছাড়াও সিলভার স্ক্রিনে থাকছে দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান অভিনীত সিনেমা ‘কণ্ঠ’, হলিউডের অ্যাকশন, অ্যাডভেঞ্চার ও সায়েন্সফিকশনধর্মী চলচ্চিত্র ‘টার্মিনেটর: ডার্ক ফেট’ এবং বহুল জনপ্রিয় ওয়ার্ল্ড রেটিংয়ে শীর্ষে থাকা ক্রাইম ও থ্রিলারধর্মী চলচ্চিত্র ‘জোকার’।
সিলভার স্ক্রিন সিনেপ্লেক্স নগরীর ষোলশহর এলাকা ফিনলে স্কয়ার শপিং মলের ৭ম তলায় অবস্থিত। টিকেট এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্যের জন্য যোগাযোগ করুন ০১৭০১-৪৪৯৯৫৫ নম্বরে।