ইডেন টেস্ট নিয়ে মহাব্যস্ত সৌরভ

27

ঐতিহাসিক ইডেন টেস্ট নিয়ে ব্যস্ত সময় পার করছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। বৃহস্পতিবার দুপুর দেড়টায় চলে এসেছিলেন ইডেনে। দিনের আলোয় ভাল করে গোলাপি বলে টেস্টের যাবতীয় প্রস্তুতি দেখার জন্য। ঘণ্টাদুয়েক ভাল করে ইডেনের মাঠ এবং ইনডোর পরিদর্শন করলেন বোর্ড সভাপতি । বেশি সময় কাটান ইনডোরেই। ভাল করে ঘুরে দেখেন ইনডোরের জিম, সুইমিং পুলের কাজ। কোথায় কী হবে তার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি, বেছে গিয়েছেন ২২ নভেম্বর দিন-রাতের টেস্টের প্রথম দিনে সিএবির সব মেম্বারের খাওয়ার জায়গাও।
ওইদিন ইডেনের ক্লাব হাউসে থাকবেন ভিভিআইপিরা। সঙ্গে তাঁদের নিরাপত্তারক্ষীরাও। তাই এবার টেস্টের প্রথম দিন সিএবি সদস্যদের খাওয়ার ব্যবস্থা অন্যত্র করা হয়েছে। তার তদারকিও করেছেন সৌরভ।
সিএবি সূত্রে এদিন জানা গেছে, সৌরভ চাইছেন ২১ নভেম্বর টেস্টের প্রাক্কালে সিএবির অত্যাধুনিক ইনডোরের উদ্বোধন করতে। সেজন্য দিন-রাত ঝড়ের গতিতে কাজ চলছে। ২২ তারিখ সন্ধ্যায় ইডেনে থাকছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। উপস্থিত থাকবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।
এদিকে সিএবি–তে এসে পৌঁছেছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য খাবারের তালিকাও। নিউ টাউনের একটি পাঁচতারা হোটেল বানাচ্ছে বাংলাদেশের প্রধানমন্ত্রী–সহ ভিভিআইপিদের যাবতীয় খাবার। যা দেখা গেল, সেই তালিকায় থাকছে না ইলিশের কোনও মেনু। মূলত পাশ্চাত্যের খাবারের সংখ্যাই বেশি। মধ্যাহ্নভোজের তালিকায় থাকছে মেথি মাছ, পনির লবাবদার, সবজি মিলনি, ডাল মাখনি, তাওয়া পরোটা, বাসমতী পোলাও এবং ভেটকি মাছ। সঙ্গে থাকছে আচার, চাটনি, পাঁপড়। মিষ্টির তালিকায় রসগোল্লা, বেকড সন্দেশ, পায়েস এবং পেস্ট্রি।