ইডেন টেস্টে প্রধানমন্ত্রীর জন্য ‘গোলাপী’ শাল

20

রাতের আলোয় ২২ গজে লড়াই হবে গোলাপী বলে। আর গ্যালারি, ভিভিআইপি বক্সে থাকবে নানা চমক! ইডেনে আমন্ত্রিত বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য থাকবে বিশেষ উপহার। গোলাপি বলের টেস্ট, তাই প্রধানমন্ত্রীকে গোলাপি শাল উপহার দিতে চায় ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। এমনই জানিয়েছেন সিএবি সচিব অভিষেক ডালমিয়া। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন প্রখ্যাত ও জনপ্রিয় কণ্ঠশিল্পী রুনা লায়লা, গাইবেন শ্রেয়া ঘোষালও।
ইডেনের দিবা-রাত্রির টেস্টকে স্মরণীয় করতে চেষ্টার কোনো কমতি রাখতে চায় না ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ম্যাচের প্রথমদিনে উপস্থিত থাকবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। ম্যাচের পাশাপাশি তাদের ঘিরেও থাকবে নানা আয়োজন। ২২ নভেম্বর থেকে শুরু হওয়া ম্যাচে ঘণ্টা বাজিয়ে খেলার উদ্বোধন ঘোষণা করবেন শেখ হাসিনা। প্রথমদিনের খেলা শেষে হবে সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সেই অনুষ্ঠানেই বাংলাদেশ প্রধানমন্ত্রীর হাতে বিশেষ নকশা করা শাল তুলে দেবে সিএবি, যাতে থাকবে গোলাপি আভা।
বাংলাদেশ প্রধানমন্ত্রীর পাশাপাশি ২০০০ সালে টাইগারদের অভিষেক টেস্ট দলের ক্রিকেটারদেরও আমন্ত্রণ জানানো হয়েছে। থাকবেন একই ম্যাচে খেলা ভারতের সাবেক ক্রিকেটাররাও। বর্তমান দলের ক্রিকেটারদের সঙ্গে ভারতের জাতীয় সঙ্গীতে গলা মেলাবেন বিভিন্ন সময়ে টেস্টে নেতৃত্ব দেয়া দেশটির সাবেক অধিনায়করা। প্রথম দুইদিন ধারাভাষ্যকক্ষে মাইক্রোফোন হাতে টেস্টে তাদের স্মরণীয় মুহূর্তগুলোর স্মৃতিচারণ করবেন। সেই মুহূর্তগুলো টেস্টের চতুর্থদিনের বিরতির সময়ে দেখানো হবে।
এমন জমকালো টেস্টকে ঘিরে এরইমধ্যে হইচই পড়ে গেছে দুই দেশের ক্রিকেট সমর্থকদের মাঝে। অনলাইনে ছাড়া মাত্রই বিক্রি হয়ে গেছে প্রায় সবগুলো অগ্রিম টিকিট। সিদ্ধান্ত হয়েছে আরও বেশকিছু টিকিট অনলাইনে ছাড়ার।