ইডেনে থাকছেন না অভিষেক টেস্ট সেঞ্চুরিয়ান

16

ভারত ক্রিকেট বোর্ড ও ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের আমন্ত্রণে সাড়া দিয়ে কলকতায় ঐতিহাসিক গোলাপি বলের টেস্ট ম্যাচটি দেখতে যাচ্ছেন বাংলাদেশের প্রথম টেস্ট দলের ৯ সদস্য। ১১ সদস্যের সেই দলের অপর দুই জন ইডেন গার্ডেনসের ওই ম্যাচে উপস্থিত থাকতে পারছেন না।
সেই দুইজন হলেন, বাংলাদেশের প্রথম টেস্ট সেঞ্চুরিয়ান আমিনুল ইসলাম বুলবুল ও আল শাহরিয়ার রোকন। আমিনুল আইসিসিতে কর্মরত রয়েছেন। বছরের বেশিরভাগ সময় তার কাটে অস্ট্রেলিয়ায়। আরেক সাবেক ব্যাটসম্যান শাহরিয়ার থাকেন নিউজিল্যান্ডে। স্বল্প সময়ের মধ্যে ভারতের ভিসা ও অন্যান্য আনুষ্ঠানিকতা সম্পন্ন করে উঠতে পারেননি বলেই বিসিসিআই ও সিএবি’র আমন্ত্রণ রক্ষা করতে পারছেন না।

ছিটকে গেলেন সাইফ হাসান

ইন্দোর টেস্টে দ্বাদ্বশ ব্যাটসম্যান হিসেবে ফিল্ডিং করতে গিয়ে আঙুলে চোট পেয়েছিলেন তরুণ ব্যাটসম্যান সাইফ হাসান। সেই চোট থেকে সেরে উঠতে পারেননি এখনও। আঙুলের যে অবস্থা তাতে ২২ নভেম্বর থেকে কলকাতার ইডেন গার্ডেনসে অনুষ্ঠেয় ঐতিহাসিক দিবা-রাত্রির টেস্ট নাগাদ সুস্থ হওয়ার সম্ভাবনাও ক্ষীণ। পুরোপুরি সেরে উঠতে তার পূর্ণ বিশ্রাম প্রয়োজন। এমতাবস্থায় তাকে বাদ দিয়েই গোলাপি বলের এই টেস্ট ম্যাচের পরিকল্পনা করতে হচ্ছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টকে। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাইফ হাসানের ছিটকে যাওয়ার খবরটি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।