ইকুয়েডরকে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা

36

নিষেধাজ্ঞার জন্য এই ম্যাচে ছিলেন না আর্জেন্টিনার প্রাণভোমরা লিওনেল মেসি। ছিলেন না সার্জিও আগুয়েরো, ডি মারিয়া, মাউরো ইকার্দিরা। ইকুয়েডরের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে তারকাদের ছাড়াই বড় জয় পেয়েছে আর্জেন্টিনা। ইকুয়েডরকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে লা আলবিসেলেস্তেরা। প্রথমার্ধেই ইকুয়েডরকে তিন গোল দিয়ে ম্যাচ নিজেদের করে নেয় আর্জেন্টাইনরা।
শেষ ৯ ম্যাচের মাত্র একটিতেই হেরেছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।
আর্জেন্টিনার কোচ স্কালোনি তার শিষ্যদের ৪-৪-২ ফরমেশনে মাঠে নামান। শুরুর একাদশে মাঠে নামেন মারচেশিন, হুয়ান ফত, জার্মান পেজ্জেলা, কান্নেমান, মার্কোস আকুনা, নিকোলাস গঞ্জালেস, রদ্রিগো ডি পল, লেনাদ্রো পারেদেস, লুকাস ওকাম্পোস, লুকাস আলারিও এবং লাউতারো মার্টিনেজ।
ম্যাচের ২০ মিনিটের মাথায় লিড নেয় আর্জেন্টিনা। মার্কোস আকুনার অ্যাসিস্ট থেকে ডি-বক্সের ছয়গজ দূর থেকে জোরালো শটে গোল করেন লুকাস আলারিও। ২৭ মিনিটের মাথায় ইকুয়েডরের জারিও এসপিনোজার আত্মঘাতী গোলে ২-০ তে এগিয়ে যায় আর্জেন্টিনা।
ম্যাচের ৩১ মিনিটের মাথায় পেনাল্টি থেকে আর্জেন্টিনাকে ৩-০ গোলে এগিয়ে নেন লেনাদ্রো পারেদেস। বদলি নেমেই ম্যাচের ৪৯ মিনিটের মাথায় ইকুয়েডরের হয়ে গোল করেন মেনা। ম্যাচের স্কোর দাঁড়ায় ৩-১।
৬৬ মিনিটের মাথায় স্কোরলাইন ৪-১ করেন আর্জেন্টিনার জার্মান পেজ্জেলা।
৮২ মিনিটের মাথায় গোল করেন বদলি নামা ডমিনগুয়েজ। ৮৬ মিনিটে আর্জেন্টিনাকে ৬-১ ব্যবধানে এগিয়ে নেন জার্মানির বিপক্ষে আগের ম্যাচের গোলদাতা লুকাস ওকাম্পোস। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই স্কোরে ম্যাচ জিতে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।