ইউরোপা লিগে আর্সেনাল ম্যানইউর শুভসূচনা

41

ম্যানচেস্টার ইউনাইটেডের তারুণ্য নির্ভর দল উলা গুনার সুলশারের আস্থার প্রতিদান দিয়েছে। ওল্ড ট্র্যাফোর্ডে এফসি আস্তানাকে ১-০ গোলে হারিয়ে ইউরোপা লিগে শুভ সূচনা করেছে প্রিমিয়ার লিগ জায়ান্টরা। গত আসরের রানার্স আপ আর্সেনাল ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে আইন্ত্রাখত ফ্রাঙ্কফ্র্টুকে।
বৃহস্পতিবার ‘এল’ গ্রæপের খেলায় ম্যানইউর হয়ে প্রথম গোল করেন ম্যাসন গ্রিনউড। একেবারে তরুণ একটি দল মাঠে নামান সুলশার। তাহিথ চং, অ্যাঞ্জেল গোমেস, অ্যাক্সেল টুয়ানজেবে ও গ্রিনউড জায়গা করে নেন একাদশে। অ্যাশলে ইয়াং ও গোলরক্ষক দাভিদ দে গেয়া না থাকায় অধিনায়কত্ব করেন নেমাঞ্জা মাতিচ। আগামী ৩ অক্টোবর ম্যানইউ পরের ম্যাচ খেলবে এজেড আল্কমারের মাঠে।
আর্সেনালও জিতেছে তরুণ খেলোয়াড় বুকায়ো সাকার নৈপুণ্যে। ১৮ বছর বয়সী এই ইংলিশ উইঙ্গার একটি গোল করেছেন, বাকি দুটি গোলেও অবদান রেখেছেন অ্যাসিস্ট করে। জার্মানিতে ‘এফ’ গ্রæপের এই ম্যাচে ৩৮ মিনিটে প্রথম গোল করে গানাররা। দুর্দান্ত কাউন্টার অ্যাটাকে ৮৫ মিনিটে পেপের অ্যাসিস্টে বাঁ পায়ের শটে ব্যবধান দ্বিগুণ করেন সাকা। দুই মিনিট পর রক্ষণের ভুলে আরও একটি গোল হজম করে জার্মান দল। সাকার বাড়িয়ে দেওয়া বলে পিয়েরে এমেরিক অবেমেয়াং করেন তৃতীয় গোল। আগামী ৩ অক্টোবর ঘরের মাঠে বেলজিয়ান ক্লাব স্টান্ডার্ড লিয়েজের মুখোমুখি হবে গানাররা। ইতালির জায়ান্ট এএস রোমার মাঠে ৪-০ গোলে বিধ্বস্ত হয়েছে ইস্তানবুল বাসাকসেহির। ‘জে’ গ্রæপের এই ম্যাচে জুনিয়র কাইসারার আত্মঘাতী গোলে এগিয়ে যায় রোমা। বিরতির পর এডিন ডেকো, নিকোলো জানিওলো ও জাস্টিন ক্লুইভার্ট করেন বাকি গোল।