ইউজিসিতে নাগরিক সেবায় উদ্ভাবন শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার সনদ বিতরণ

34

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)-এর আইএমসিটি বিভাগ কর্তৃক আয়োজিত দু’দিনব্যাপী নাগরিক সেবায় উদ্ভাবন শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার সনদ বিতরণ ও সমাপণী অনুষ্ঠান গত ১৩ মে ইউজিসিতে অনুষ্ঠিত হয়। ইউজিসি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করেন।
এছাড়া ইউজিসি সচিব ড. মো. খালেদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ইউসুফ আলী মোল্লা দ্রুত এবং উদ্ভাবনী সেবা জনগণের দ্বারপ্রান্তে পৌঁছে দেওয়ার লক্ষ্যে কর্মশালায় অংশগ্রহণকারীদের প্রশিক্ষণে অর্জিত জ্ঞান ও দক্ষতা স্ব-স্ব কর্মক্ষেত্রে প্রয়োগের আহবান জানান।
ভাল মানুষ হয়ে জনগণের কাছে উত্তম সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে তিনি অংশগ্রহণকারীদের সার্বজনিন মূল্যবোধ যথাঃ বিশ্বস্ততা, সম্মান, দায়িত্ববোধ, নিরপেক্ষতা, যত্নশীলতা ও নাগরিক অধিকার ইত্যাদি গুণাবলি হৃদয়ে ধারণ করার জন্য আহবান জানান। মাহবুবুর রহমান, উপ-সচিব, আইএমইডি, পরিকল্পনা মন্ত্রণালয় ও মাহবুবুর রহমান, ক্যাপাসিটি ডেভেলপমেন্ট এক্সপার্ট, এটুআই প্রোগ্রাম, প্রধানমন্ত্রীর কার্যালয় দু’দিনব্যাপী কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন। দেশের ০৭টি পাবলিক বিশ^বিদ্যালয় ও ইউজিসি’র ৩৪ জন কর্মকর্তা এই কর্মশালায় অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি