ইউএসটিসি’র বিদেশী গ্রাজুয়েটদের বিদায় সংবর্ধনা

45

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (ইউএসটিসি)’র চিকিৎসা অনুষদের অধীনে এমবিবিএস কোর্সের বিদেশী গ্রাজুয়েটদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান গত ১৬ জুলাই নগরীর প্যাভিলিয়ন হোটেলে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউএসটিসি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান আহমেদ ইফতেখারুল ইসলাম, ইউএসটিসি’র উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম, আইএএইচএস এর প্রিন্সিপ্যাল প্রফেসর (ডা.) এ এম এম এহতেশামুল হক, বিবিএমএইচ এর বোর্ড অব ডাইরেক্টরস-এর সদস্য ডা. মাহসীদ নুর, ইউএসটিসি’র ভারপ্রাপ্ত রেজিস্ট্রার দিলীপ কুমার বড়–য়া, বিবিএমএইচ’র ভারপ্রাপ্ত পরিচালক ডা. কামরুল হাসান, ভারপ্রাপ্ত সহকারী পরিচালক ডা. মোহাম্মদ নাসির উদ্দিন ও ডা. ফাহাদ গণি প্রমুখ।
ইউএসটিসি’র প্রায় ৫২ জন বিদেশী শিক্ষার্থীর এমবিবিএস কোর্স শেষ হওয়ায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদেরকে এই বিদায় সংবর্ধনা প্রদান করেন। এসব শিক্ষার্থী শ্রীলংকা, ভারত, ভ‚টান ও মালদ্বীপ থেকে ইউএসটিসিতে এমবিবিএস কোর্সে পড়তে এসে অত্যন্ত কৃতিত্বের সাথে পড়া-লেখা শেষ করে দেশে ফিরে যাচ্ছেন।
বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষার্থীরা তাদের অভিমত ব্যক্ত করতে গিয়ে বলেন, ইউএসটিসি হচ্ছে উচ্চ শিক্ষার একটি প্রাণকেন্দ্র। মনোরম ক্যাম্পাস, শিক্ষা, গবেষণা, দক্ষ শিক্ষক ইত্যাদি নিয়ে ইউএসটিসি হতে সনদ পেয়ে নিজেদেরকে অত্যন্ত ভাগ্যবান মনে হচ্ছে।
বোর্ড অব ট্রাস্ট্রিজের চেয়ারম্যান আহমেদ ইফতেখারুল ইসলাম বিদায়ী শিক্ষার্থীদের সুন্দর ভবিষ্যত কামনা করেন এবং ইউএসটিসি’র পক্ষ থেকে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
উপাচার্য প্রফেসর ড. জাহাঙ্গীর আলম ইউএসটিসিকে ভালবেসে শিক্ষা, গবেষণা ও নিজেদের মেধা, কর্মদক্ষতা এবং ইউএসটিসি’র এ্যাম্বেসেডর হিসেবে আন্তর্জাতিক পরিমন্ডলে ইউএসটিসি’র সুনাম বৃদ্ধির করার জন্য তাদের প্রতি আহবান জানান। বিজ্ঞপ্তি