আড়াল ভেঙে এবার দৌড়ালেন বিন্দু

102

বিয়ের পর প্রায় অর্ধযুগ ধরে অভিনয়ের বাইরে ছোটপর্দার অভিনেত্রী আফসানা আরা বিন্দু; মিডিয়ার আলোকচ্ছটা থেকে দূরে থাকা এ অভিনেত্রী দীর্ঘদিনের আড়াল ভেঙে হঠাৎ আবির্ভুত হলে রাজধানীর এক ম্যারাথনে। চলতি সপ্তাহে রাজধানীর হাতিরঝিলে আয়োজিত ‘ব্র্যাক ব্যাংক দৌড়-২০১৯: কল্যাণের পথচলা’ শীর্ষক ম্যারাথনে অংশ নিতে দেখা গেছে তাকে।তার সঙ্গে ছিলেন চিত্রনায়ক ফারুক, চিত্রনায়িকা অপু বিশ্বাস, চিত্রনায়িকা নিপুণসহ আরো অনেকে।
ম্যারাথনে অংশ নেওয়া এক অভিনয়শিল্পী বলেন, “আমিও দীর্ঘদিন ধরে বিন্দুকে খুঁজছিলাম; অনেকদিন পর ওর সঙ্গে দেখা হলো। সচরাচর ওকে দেখা যায় না মিডিয়াকেন্দ্রিক অনুষ্ঠানগুলোতে। অনেকদিন পর ওকে পেয়েই জড়িয়ে ধরেছিলাম।” খোঁজ নিয়ে জানা গেছে, নিজেকে ফিট রাখতে রাজধানীর একটি ব্যয়ামাগারে নিয়মিত যাতায়াত করছেন তিনি। নিজেকে পুরোপুরি ফিট করে পুরোদমে আবারও অভিনয়ে ফেরার সম্ভাবনার কথা জানিয়েছেন তার এক ঘনিষ্টজন।
২০০৬ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়ে শোবিজে পা রাখেন বিন্দু। হুমায়ূন আহমেদের গল্প ও তৌকীর আহমেদের পরিচালনায় ‘দারুচিনি দ্বীপ’ চলচ্চিত্রে অভিনয় করে প্রাদপ্রদীপের আলোয় উঠে আসেন। পরে অভিনয় করেছেন ‘পিরিতের আগুন জ্বলে দ্বিগুণ’ ও ‘জাগো’ চলচ্চিত্রে। নিয়মিত কাজ করেছেন ছোটপর্দায়। ছোট ও বড়পর্দায় ক্রমেই ‘গুরুত্বপূর্ণ’ অভিনেত্রী হয়ে উঠার পর ২০১৪ সালে ২৪ অক্টোবর কুমিল্লার ব্যবসায়ী আসিফ সালাহউদ্দিন মালিককে বিয়ে করে অভিনয় ছাড়ার ঘোষণা দেন তিনি।
তখন গণমাধ্যমকে জানিয়েছিলেন, একসঙ্গে সংসার আর অভিনয় চালিয়ে যাওয়া সম্ভব নয়। তাই অভিনয় ছেড়ে পুরোদস্তুর সংসারী হতে চান। অভিনয় ছাড়ার পরপর মিডিয়ার আড়ালে চলে যান বিন্দু। মাঝে একবার গণমাধ্যমের শিরোনাম হয়েছিলেন স্বামীর সঙ্গে বিচ্ছেদের খবরে। দু’জনের আলাদা থাকার তথ্যও এসেছে বিভিন্ন গণমাধ্যমে। বিচ্ছেদের খবরটি সরাসরি অস্বীকার করেননি তার স্বামী আসিফ সালাহউদ্দিন মালিক। আলাপকালে বিচ্ছেদ নিয়ে কোনো মন্তব্য করতে চাননি মালিক; এব্যাপারে বিন্দুর সঙ্গে যোগাযোগের পরামর্শ দেন। বিষয়টি নিয়ে বিন্দুর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।