আহমদ উল্লাহ্ (ক.) মাইজভান্ডারীর ওরশের আখেরী মোনাজাত আজ

153

এশিয়া উপমহাদেশের প্রখ্যাত অলীয়ে কামেল আধ্যাত্মিক সাধক, মাইজভান্ডার দরবার শরীফের প্রতিষ্ঠাতা গাউছুল আজম হযরত শ্হাছুফী মাওলানা সৈয়দ আহমদ উল্লাহ্ (ক.) মাইজভান্ডারীর ১১৩তম বার্ষিক ওরশের প্রধান দিবস আজ (বুধবার) রাতে ফটিকছড়ির মাইজভান্ডার দরবার শরীফে মহাসমারোহে আখেরী মোনাজাত’র মধ্যে দিয়ে সম্পন্ন হবে। গত সোমবার থেকে ওরশের ৩ দিনব্যাপি কার্যক্রম শুরু হয়। প্রথমে দিনে খতমে কোরআন, খতমে গাউছিয়া, নাতে মোস্তফা পরিবেশন, শানে গাউছিয়া পরিবেশন, মিলাদ মাহ্ফিল, জিকির, ছেমা মাহ্ফিল ও বিশেষ মোনাজাত হয়। গতকাল মঙ্গলবার দ্বিতীয় দিনে গাউছুল আজম মাইজভান্ডারী (ক.) এর রওজা শরীফে গোসল শরীফ ও গিলাফ চড়ানোর ব্যবস্থা করাসহ বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।
বিভিন্ন মনজিলের পক্ষ থেকে আজকের আখেরী মোনাজাত পরিচালনা করবেন আঞ্জুমানে মোত্তাবিয়ানে গাউছে মাইজভান্ডারী শাহ্ এমদাদিয়ায় শাহ্জাদা সৈয়দ এমদাদুল হক, গাউছিয়া আহমদিয়া মঞ্জিলে শাহ্জাদা সৈয়দ ডা. দিদারুল হক,গাউছিয়া রহমান মঞ্জিলে শাহ্জাদা আলহাজ্ব মাওলানা সৈয়দ মুজিবুল বশর মাইজভান্ডারী, গাউছিয়া মঈনিয়া আহমদিয়া মঞ্জিলে শাহজাদা আলহাজ্ব সৈয়দ সাইফুদ্দিন আহমদ মাইজভান্ডারী ও গাউছিয়া হক মঞ্জিলের শাহজাদা সৈয়দ হাসান মাইজভান্ডারী এতে অংশ নেন।
পরিদর্শনে দেখা গেছে, ওরশ উপলক্ষে আলোকসজ্জা করা হয়েছে হযরত আহমদ উল্লাহ (ক.) রওজাসহ অন্যান্য রওজা এবং মঞ্জিল গুলো। মাইজভান্ডার এলাকা লোকে লোকারণ্য হয়েছে। বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে লক্ষ লক্ষ আশেকানে মাইভান্ডারী ভক্তরা ছাড়াও উপমহাদেশ এবং মধ্যপ্রাচ্যোর বিভিন্ন দেশ থেকে মাইজভান্ডারী ভক্তরা এসেছেন বলে দরবার সূত্রে জানা গেছে। ওরশে আগত লাখো লাখো আশেক, ভক্ত, মুরিদান, জায়েরীনদের সার্বিক নিরাপত্তা ও আইন শৃঙ্খলা রক্ষার জন্য ১ জন ম্যাজিস্ট্রেট’র পাশাপাশি ফটিকছড়ি উপজেলা প্রশাসন, র‌্যাব, পুলিশ, আনসার, স্ব স্ব মঞ্জিলের স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করছেন।
এছাড়া ওরশ শরীফে ক্লোজ-সার্কিট ক্যামেরা ও ভিডিও চিত্র ধারণের মাধ্যমে সার্বক্ষণিক নজরধারী করা হচ্ছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনে মাধ্যমে নাজিরহাট থেকে মাইজভান্ডার দরবার শরীফ পর্যন্ত আসার রাস্তায় সার্বক্ষণিক লাইটিং এর ব্যবস্থা করা হয়। ওরশ উপলক্ষে সমগ্র এলাকা জুড়ে গ্রামীন মেলা বসেছে।
ওরশ সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য ফটিকছড়ির এমপি, বাংলাদেশ ত্বরীকত ফেডারেশনের চেয়ারম্যান ও মাইজভান্ডার ওরশ কমিটির চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী সকল মহলের সহযোগিতা কামনা করেছেন।