আল্লামা হাশেমীর মৃত্যুতে শোক প্রকাশ

47

সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী এমপি :

গত ২ জুন মঙ্গলবার নগরীর চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে উপমহাদেশের প্রসিদ্ধ আলেমে দ্বীন, বায়ান্ন’র ভাষাসৈনিক মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, দেশের হাজার হাজার আলেম-ওলামা, পীর-মাশায়েখের সর্বজন শ্রদ্ধেয় শিক্ষাগুরু তরীকায়ে কাদেরীয়া, চিশতীয়া নকশবন্দীয়া, মুজাদ্দেদীয়ার শায়েখে মোকাররম চট্টগ্রাম আহসানুল উলুম গাউছিয়া কামিল মাদরাসা সহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, অনলবর্ষী শুদ্ধ প্রমিত বাংলায় উচ্চারণকারী বিরল বক্তা, ইসলামী এনসাইক্লোপিডিয়া, হাদীস শাস্ত্রের জীবন্ত কিংবদন্তী, ইসলামিক ব্যক্তিত্ব, ইসলামের প্রকৃত ধারা আহলে সুন্নাত ওয়াল জমাআত এর মান্যবর ইমাম অধ্যক্ষ হযরত আল্লামা কাজী মুহাম্মদ নুরুল ইসলাম হাশেমী’র ইন্তেকালে বাংলাদেশ জাতীয় সংসদে প্রতিনিধিত্বকারী সুন্নীয়ত ও তরিকতের একমাত্র দল বাংলাদেশ তরিকত ফেডারেশন এর কেন্দ্রীয় চেয়ারম্যান মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদনশীন আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী এম.পি গভীর শোক প্রকাশ করেছেন।
শোকবিবৃতিতে তিনি এ মহান সাধকের বর্ণাঢ্যময় শরীয়ত ও তরিকত জীবনের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং বায়ান্ন’র ভাষা আন্দোলন হতে মহান মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ অবদানের ইতিহাস স্বর্ণাক্ষরে লিখা থাকবে বলে উল্লেখ করেন তিনি। এ মহান ইসলামিক ব্যক্তিত্বের মহাপ্রয়াণে তরিকত ও সুন্নীয়তে বিরাট শূণ্যতা বিরাজ করছে। তাঁর ইন্তেকালে দেশের প্রত্যেক দরবার, খানকাহ, আস্তানা, দায়রা শরীফের পক্ষ থেকে বাংলাদেশ তরিকত ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে মরহুমের পবিত্র রুহের মাগফেরাত কামনা করা হয়। তরিকত চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী এমপি’র তাৎক্ষণিক অবহিতকরণের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী হযরত আল্লামা ইমাম হাশেমীর ইন্তেকালে গভীর দু:খ ও শোক প্রকাশ করে গণমাধ্যমে শোকবাণী প্রদান করেন।
নিষ্ঠা ফাউন্ডেশন :

বিশ্ব বরেণ্য আলমেদ্বীন, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাসসিরে কোরআন, ইমামে আহলে সুন্নাত, শায়খুল মাশায়েখ, শায়খুল হাদিস, হযরতুল আল্লামা, আলহাজ্ব মাওলানা কাযী মুহাম্মদ নুরুল ইসলাম হাশেমী (রহ:) মঙ্গলবার ভোর ৫টায় চট্টগ্রামের আগ্রাবাদস্থ মা ও শিশু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৩ বছর। তাঁর ইন্তেকালে নিষ্ঠা ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক কামাল উদ্দীন আহমদ, কো-চেয়ারম্যান ড. মুহাম্মদ জাফর উল্লাহ, সাধারণ সম্পাদক এডভোকেট তৌহিদুল আলম সহ ফাউন্ডেশনের সকল কর্মকর্তা গভীর শোক প্রকাশ করেছেন। নেতৃবৃন্দরা বলেন, মুসলিম মিল্লাতের এক উজ্জল নক্ষত্রের বিদায় হল আজ। হুজুরকে জান্নাতের উচ্চ মকাম দান করার জন্য তাঁরা মহান রাব্বুল আলামীনের দরবারে ফরিয়াদ করেন। বিজ্ঞপ্তি