আলীকদমে অস্ত্রসহ চার ডাকাত আটক

46

বান্দরবানের আলীকদম উপজেলাধীন সদর ইউয়িনের বাঘের ঝিরি এলাকায় একটি খামার বাড়িতে ডাকাতির সময় পুলিশ অভিযান চালিয়ে দেশীয় তৈরি অস্ত্রসহ ৪ জনকে আটক করেছে। আটককৃত ডাকাতদের নিকট হতে ৪টি একনলা গাদাবন্দুক, ২টি বন্দুকের কাঠের বডি, কার্তুজ ও বন্দুক তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। গত বুধবার গভীর রাতে তাদের আটক করা হয়।
আলীকদম থানা সূত্রে জানা যায়, খামারের মালিক বিষয়টি মুঠোফোনে আলীকদম থানাকে জানালে সাথে সাথে থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিক উল্লাহর নেতৃত্বে পুলিশ পরিদর্শক (তদন্ত) কানন চৌধুরী, এসআই মো. আজমগীর, এএসআই শামীম হোসেনসহ সঙ্গীয় পুলিশ ফোর্স ঘটনাস্থলে উপস্থিত হয়ে দুইজনকে আটক করতে সক্ষম হন এবং অপর দুইজন পালিয়ে যায়।
পরবর্তীতে পুলিশের জিজ্ঞাসাবাদে আটককৃত দুইজনের স্বীকারোক্তির ভিত্তিতে পার্শ্ববর্তী চাকনাইন কারবারী পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ৪টি দেশীয় অস্ত্র ও অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধারসহ অপর দুইজনকে গ্রেপ্তার করে। আটককৃতরা হলেন চেনতুই মুরুং (২২), চংঅং মরুং (২৮), চেখইং মুরুং (৫৬) ও দেওয়াই মুরুং (১৮)।
অফিসার ইনচার্জ মো. রফিক উল্লাহ জানান, বাঘের ঝিরিস্থ একটি খামার বাড়িতে আটককৃতরা ডাকাতির উদ্দেশ্যে গৃহকর্তাকে মারধরসহ টাকা ও মোবাইল ছিনিয়ে নিয়ে এক রাউন্ড গুলিবর্ষণ করে। খবর পেয়ে পুলিশ অভিযান পরিচালনা করে আসামিদের আটকপূর্বক অস্ত্র, কার্তুজ ও বন্দুক তৈরির সরঞ্জাম উদ্ধার করে। আটককৃতদের বিরুদ্ধে মামলার রুজুু প্রক্রিয়াধীন।