আরও দুই মামলায় গ্রেপ্তার বাবুনগরীর ব্যক্তিগত সহকারী

3

হেফাজতে ইসলামের আহব্বায়ক জুনায়েদ বাবুনগরীর ব্যক্তিগত সহকারী ইনামুল হাসান ফারুকীকে আরও দুই মামলায় গ্রেপ্তার (শ্যেন অ্যারেস্ট) দেখিয়েছেন আদালত। গত বুধবার চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট খন্দকার কৌশিক আহমেদ শুনানি শেষে এই আদেশ দেন। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এ আদেশ দেন। গত ২১ মে রাতে র‌্যাব হাটহাজারীর ফতেয়াবাদ থেকে ইনামুলকে গ্রেপ্তার করে। তিনি বাবুনগরীর পক্ষ থেকে হেফাজতের বিবৃতি ও প্রেস বিজ্ঞপ্তি পাঠাতেন। হাটহাজারী উপজেলা হেফাজতের প্রচার সম্পাদকও ছিলেন বাবুনগরীর এ সহকারী।
চট্টগ্রাম জেলা কোর্ট পরিদর্শক হুমায়ুন কবির বলেন, হাটহাজারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় ও সদর ভূমি কার্যালয়ে সহিংসতার মামলায় ইনামুল হাসানকে গ্রেপ্তার দেখানোর আবেদন করে পিবিআই। শুনানি শেষে আদালত তাকে গ্রেপ্তার দেখানোর আদেশ দেন। এছাড়া একই আদালতে সহিংসতার ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছেন আরিফুল ইসলাম নামে এক হেফাজতকর্মী।
অন্যদিকে গত মঙ্গলবার চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জিহান সানজিদার আদালত হাটহাজারীতে হেফাজতের সহিংসতার ঘটনায় করা দুই মামলায় সংগঠনটির সাবেক সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীকে জিজ্ঞাসাবাদের জন্য ফের ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন। তাছাড়া ওইদিন আফতাব উদ্দিন নামে আরেক হেফাজতকর্মীর তিন মামলায় আদালত তিনদিন করে ৯ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন বলে জানা গেছে।